ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৭ মার্চ ২০২৩   আপডেট: ১১:০৬, ১৭ মার্চ ২০২৩
বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

ছবি সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৭ মার্চ) সকাল ১০টা ৪২ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করে।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অংশ নেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে অংশ নিতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান। 

শুক্রবার সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে টুঙ্গিপাড়ায় পৌঁছান। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানান।

এর আগে, গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু পার হয়ে গোপালগঞ্জ হয়ে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে শুভেচ্ছা জানান। 

প্রশাসন সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষ রাষ্ট্রপতি ঢাকায় ফিরে যাবেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু সমাবেশে প্রধান অতিথি হিসাবে যোগে দেবেন। সেখানে তিনি ভাষণ দেবেন। পরে প্রধানমন্ত্রী চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার ও দুঃস্থ মেধাবী শিশু শিক্ষার্থীদের মধ্যে অনুদান বিতরণ করবেন। একই সঙ্গে তিন দিনব্যাপী বই মেলার উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী। সব কর্মসূচি শেষ করে বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

বাদল সাহা/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়