ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিতাইগঞ্জে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে বোম্ব ডিসপোজাল ইউনিট 

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ১৮ মার্চ ২০২৩  
নিতাইগঞ্জে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে বোম্ব ডিসপোজাল ইউনিট 

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে খাদ্য গুদামে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের কারণ অনুসন্ধান করতে কাজ শুরু করেছে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট। আজ শনিবার (১৮ মার্চ) বিকেল ৪টার দিকে ঢাকা থেকে ঘটনাস্থলে আসে এই ইউনিটের সদস্যরা। 

একজন সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে ইউনিটটি কাজ করছে। এ বিস্ফোরণ গ্যাস লিকেজ থেকে না অন্য কোনো বিষয় থেকে তা খতিয়ে দেখছে।  

অনুসন্ধান কাজ শেষ না হওয়া পর্যন্ত তারা কিছু বলবেন না বলে জানিয়েছেন। তারা বিস্ফোরণের দুই তলা ভবনসহ বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন এবং আলামত সংগ্রহ করেছেন।  

এর আগে সকাল ৯টায় নিতাইগঞ্জে খাদ্য গুদানে অগ্নিকাণ্ডে বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হয়ে একজন নিহত ও আট জন আহত হয়েছে। বিস্ফোরণে চারটি দোকানের ছাদ ভেঙে পড়েছে। ঝরাজীর্ণ ভবনটি বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়ে ধসে পড়ার আশংকায় ঝুকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। এ ভবনের পাশের সড়কে মানুষ চলাচল বন্ধ রাখা হয়েছে। 

এ ঘটনা নিহতের নাম আওলাদ। আহতদের নাম হোসেন, রাজন, রবি, হযরত, জাহাঙ্গীর, সেন্টু, বিল্লাল, নাহিদ। তবে হতাহত কারো পরিচয় ও ঠিকানা জানা যায়নি।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারী উপপরিচালক ফখরুদ্দিন জানান, আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। 

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছে। আরও আটজন দগ্ধ হয়েছে। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং এখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে। 
 

রাকিব/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়