ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

খুলনায় ফার্মাসিস্ট ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২০ মার্চ ২০২৩  
খুলনায় ফার্মাসিস্ট ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনার শহিদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের বরখাস্তকৃত ফার্মাসিস্ট সুধাংশু শেখর বাড়ই ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

সোমবার (২২ মার্চ) সকালে দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে মামলাটি করেন। 

মামলায় সুধাংশু শেখর বাড়ই ও তার স্ত্রী তুলসী রানী বাড়ইয়ের বিরুদ্ধে ১ কোটি ৫২ লাখ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। 

মামলার বিষয়টি স্বীকার করেছেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ।

মামলায় উল্লেখ করা হয়েছে, সুধাংশু শেখর বাড়ই তার জমা দেওয়া সম্পদ বিবরণীতে ৭০ লাখ ২২ হাজার টাকার সম্পদ প্রদর্শন করেছেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাইকালে তার নামে স্থাবর ও অস্থাবরসহ মোট ১ কোটি ৯৯ লাখ টাকার সম্পদ পাওয়া যায়।

এছাড়া পারিবারিক ব্যয়সহ অন্যান্য খরচ বাবদ ব্যয় করেছেন ২৪ লাখ ৭৫ হাজার টাকা। ব্যয় বাদে তার নিট আয় ৪৬ লাখ ৫৪ হাজার টাকা। ফলে সুধাংশু শেখর বাড়ইয়ের অবৈধভাবে উপার্জিত আয় ১ কোটি ৫২ লাখ টাকা। অবৈধ সম্পদ গোপন করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করে যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এছাড়া সুধাংশু শেখর বাড়ই তার অবৈধ আয়ের মাধ্যমে অর্জিত সম্পদ দিয়ে খুলনা মহানগরীর বয়রায় একটি তিনতলা ভবন ও স্ত্রী তুলসী রানী বাড়ইয়ের নামে একটি চারতলা ভবন তৈরি করেছেন। তুলসী রানী বাড়ই জমিসহ বাড়ি তার স্বামীর ঘুষ ও দুর্র্নীতির মাধ্যমে অর্জিত সম্পদ জানা সত্ত্বেও হেবানামা মূলে গ্রহণ করে নিজ দখলে রেখে একই আইনের ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলেও উল্লেখ করা হয়।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়