ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছাঁটাইয়ের অভিযোগে বরিশালে শ্রমিকদের বিক্ষোভ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১৪:৪১, ২১ মার্চ ২০২৩
ছাঁটাইয়ের অভিযোগে বরিশালে শ্রমিকদের বিক্ষোভ 

বরিশালে দুই শ্রমিককে মারধর ও চাকরি থেকে ছাঁটাইয়ের অভিযোগে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। পরে পুলিশ এসে বিচারের আশ্বাস দিলে সড়ক থেকে সরে যান তারা।

মঙ্গলবার (২১ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে শ্রমিকরা বরিশাল নগরীর রুপাতলী এলাকার সোনারগাঁও টেক্সটাইল লিমিটেডের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। কিছুক্ষণ পর তারা ঢাকা-বরিশাল- কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের দুইপাশে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিলো।  

আন্দোলনরত শ্রমিকরা জানান, গতকাল সোমবার সোনারগাঁও টেক্সটাইল লিমিটেডের ফ্লোরে দুই শ্রমিকের মধ্যে ঝামেলা হয়। এরপর ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার তাদের ডেকে নেন। তবে জিএম কারও কথা না শুনে ওই শ্রমিকদের মারধর করেন এবং তাদের বসিয়ে রাখেন দীর্ঘক্ষন। পরে তাদের কার্ড জব্দ করে সামান্য কিছু টাকা ধরিয়ে দিয়ে চাকুরিচ্যুত করে কারখানা থেকে বের করে দেন। বিষয়টি শ্রমিকরা জানতে পেরে রাতেই ফ্যাক্টরির ভেতরে বিক্ষোভ করেন। তবে জিএম ওই ঘটনার কোনো সমাধান না দিয়ে চলে যান। আজ সকাল পৌনে ৯টার দিকে কারখানার সব শ্রমিক জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। 

সোনারগাঁও টেক্সটাইল লিমিটেডের শ্রমিক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. নুরুল হক জানান, দুই শ্রমিককে চাকরি থেকে ছাঁটাই ও মারধরের ঘটনার সঠিক বিচার না হলে আন্দোলন চালিয়ে যাওয়া হবে। 

এদিকে দুই কর্মচারীকে ছাঁটাইয়ের বিষয়টি স্বীকার করলেও কাউকে মারধর করা হয়নি বলে জানান প্রতিষ্ঠানটির জিএম শামীম সরকার। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আলী আশরাফ ভূঞা জানান, বিচারের আশ্বাস দেওয়ার পর শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

স্বপন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়