ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ২৮ মার্চ ২০২৩  
মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার 

চট্টগ্রাম মহানগরীর রহমান নগর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মন্ত্রীর পিএ পরিচয় দিয়ে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতকারী এক প্রতারককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। গ্রেপ্তারকৃত প্রতারকের নাম বাস পঞ্চাঞ্চা শাকিব (৩০)। 

মঙ্গলবার (২৮ মার্চ) চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দিন এতথ্য জানান। 

এডিসি আসিফ মহিউদ্দিন জানান,
চট্টগ্রামের ‘চাকরি-বাকরি’ নামের একটি ফেসবুক গ্রুপে অজ্ঞাত আইডি থেকে বাংলাদেশ এয়ারলাইনস শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ‘শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট’ হিসাবে চাকরির বিজ্ঞাপন দেয়। এই বিজ্ঞাপন দেখে এক ব্যক্তি তার নিজ ফেসবুক আইডি থেকে উক্ত ফেসবুক আইডির মেসেঞ্জারে যোগাযোগ করেন। আইডিধারী নিজেকে একজন মন্ত্রীর পিএ পরিচয় দেন এবং চাকরির বিনিময়ে ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করেন। নিজেকে মন্ত্রীর পিএ পরিচয় দেওয়া ব্যক্তি চাকরির নিশ্চয়তা প্রদান করলে ভুক্তভোগী তাকে দাবিকৃত টাকার মধ্যে ১ লাখ ২০ হাজার টাকা প্রদান করেন। অভিযুক্ত ব্যক্তিকে টাকা দেওয়ার পরে ভুক্তভোগী তার মেসেঞ্জার এবং মোবাইলে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে ভুক্তভোগী মন্ত্রীর প্রকৃত পিএ-এর সঙ্গে যোগাযোগ করে বুঝতে পারেন তিনি প্রতারণার স্বীকার হয়েছেন। পরে ভুক্তভোগী ঢাকাস্থ সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে একটি অভিযোগ দায়ের করেন। গত ১৫ মার্চ চট্টগ্রাম কাউন্টার টেরোরিজম বিভাগে এ সংক্রান্তে একটি অভিযোগ করেন ওই ভুক্তভোগী। অভিযোগ পেয়ে কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটের একটি টিম তথ্য প্রযুক্তির সহায়তায় সিএমপির পাচঁলাইশ থানাধীন রহমান নগর বি-ব্লক এলাকা থেকে অভিযুক্ত বাস পঞ্চঞ্চা শাকিবকে আজ গ্রেপ্তার করে। 

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত প্রতারকের বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়