ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইভিএম বাতিল করে ব্যালটে ভোট নেওয়ার দাবি জাপা প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ২৯ এপ্রিল ২০২৩  
ইভিএম বাতিল করে ব্যালটে ভোট নেওয়ার দাবি জাপা প্রার্থীর

আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম বাতিল করে ব্যালটে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস। একই সঙ্গে তিনি ১২ জুন অনুষ্ঠিত নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ও তাদেরকে বিচারিক ক্ষমতা দেওয়ারও কথা বলেন।

শনিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে বরিশাল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। 

লিখিত বক্তব্য ইকবাল হাসন তাপস বলন, বিগত নির্বাচনে স্বচ্ছতা ও নিরপক্ষতা না থাকায় সবার অংশ গ্রহণ নিশ্চিত হয়নি। ভোটাররা ভোট দিতে পারেননি। যার কারণে বিএনপিসহ অনেক দল নির্বাচন অংশ গ্রহণ না করার সিধান্ত নিয়েছে। 

তিনি আরও বলেন, ইভিএমএ নির্বাচনের ফলাফল  প্রভাবিত করা অত্যান্ত সহজ। প্রযুক্তির কারণে ইভিএম ব্যবহার করে জালিয়াতিও করা যায়। তাই ইভিএম বাতিল করে ব্যালট  পদ্ধতিতে ভোট গ্রহণ করাই ভালো বলে মনে করছি। আমরা চাই ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে যাতে ভোটাররা সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়াগ করতে পারেন।

জাতীয় পার্টির মেয়র প্রার্থী বলেন, সেনাবাহিনীর প্রতি দেশের মানুষের গভীর আস্তা আছ। তাই, ভোটারদের ভীতি দূর করতে এবং ভোট কেন্দ্রের বিশৃঙ্খলা মোকাবিলায় সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মোতায়েনের দাবি জানাচ্ছি। 

সংবাদ সম্মলনে অন্যদের মধ্যে জাতীয় পার্টি বরিশাল মহানগরের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, মহানগরর যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম গফুর, যুগ্ম আহবায়ক আক্তার হাসন ,যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চধুরী, জেলা সদস্য সচিব অ্যাডভোকেট এম এ জলিল প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বপন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়