ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রূপগঞ্জে কারখানায় বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ৫ মে ২০২৩  
রূপগঞ্জে কারখানায় বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রহিমা ইস্পাত কমপ্লেক্স লিমিটেড নামের একটি কারখানার চুল্লিতে বিস্ফোরণের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে কারখানাটি পরিদর্শন করে গ্যাস ও বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে প্রশাসন। 

শুক্রবার (৫ মে) বিকেলে কারখানা পরিদর্শনে এসে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ফয়সাল হক তদন্ত কমিটি গঠন করেন। 

আরও পড়ুন: র‌হিমা রোলিং মিলে বি‌স্ফোরণে শ্রমিক নিহত, আহত ৬

তদন্ত কমিটিতে ভূলতা পুলিশ ফাড়িঁর ইনচার্জ মোস্তাফিজুর রহমানকে আহবায়ক করা হয়েছে। অন্য দুই সদস্য হলেন- কাঞ্চন ফায়ার সার্ভিসের অফিসার রফিকুল ইসলাম এবং নারায়নগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি-২ এর ইঞ্জিনিয়ার আলতাফ হোসেন। 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক জানান, তদন্ত কার্যক্রম শেষ এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কারখানায় বিদ্যুত ও গ্যাস সংযোগ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যতদিন নিরাপদ মনে না হবে ততদিন কারখানার সব কার্যক্রম বন্ধ থাকবে। বিস্ফোরণ ও শ্রমিক নিহতের ঘটনায় কারখানাটির বিরুদ্ধে মামলা করা হবে।

প্রসঙ্গত, গত ৪ মে বৃহস্পতিবার রহিমা ইস্পাত কমপ্লেক্স লিমিটেড কারখানায় চুল্লিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৭ জন দগ্ধ হন। এদের মধ্যে চারজন শেখ হাসিনা বার্ণ ও প্লাষ্টিক সার্জারি ইনষ্টিটিউটে চিকিৎসারত অবস্থায় মারা যান। বাকি তিন জনের অবস্থা আশংকাজনক বলে জানান শেখ হাসিনা বার্ণ ও প্লাষ্টিক সার্জারি ইনষ্টিটিউটের আবাসিক সার্জন এসএস আইয়ুব হোসেন।

রাকিব/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়