ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দেশে গণতান্ত্রিক চর্চা না থাকায় ভিসা নিষেধাজ্ঞা : খসরু 

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২৮ মে ২০২৩  
দেশে গণতান্ত্রিক চর্চা না থাকায় ভিসা নিষেধাজ্ঞা : খসরু 

বক্তব্য রাখছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে গণতান্ত্রিক চর্চা, মানবাধিকার হরণ করার কারণে অবৈধ সরকারের জন্য আমেরিকা ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে। এতে বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে নষ্ট হয়েছে।

রোববার (২৮ মে) বিকেলে ময়মনসিংহ নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে আয়োজিত ময়মনসিংহ উত্তর-দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আমীর খসরু বলেন, বিশ্বগণতান্ত্রিক সম্মেলনে ১০৭টি দেশ আমন্ত্রণ পেলেও বাংলাদেশ বঞ্চিত হয়েছে। এটি এ সরকারের জন্য দ্বিতীয় থাপ্পড়। এ সরকার একের পর এক দেশকে থাপ্পড় খাওয়াচ্ছে ভিন দেশ ও সংগঠনের দ্বারা। 

আমীর খসরু বলেন, এই অবৈধ সরকারের সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অসহনীয় লোডশেডিং, বিএনপি নেতাকর্মীদের মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। সাধারণ মানুষ একদিন এসবের দাঁত ভাঙা জবাব দেবে।

দুপুর সোয়া ৩টার দিকে করোনা আক্রান্ত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সুস্থতা কামনা করে কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ময়মনসিংহে জনসভা শুরু হয়। সমাবেশকে ঘিরে বেলা ১২টা থেকে নগরীর বিভিন্ন পয়েন্টে নেতাকর্মীরা জড়ো হতে থাকে। পরে দুপুর ২টার দিকে মিছিল করে জনসমাবেশ স্থলে যোগ দেন নেতাকর্মীরা।  

জনসভায় মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক শাহ ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম।

ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, দক্ষিণ জেলার যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ আলম ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চলনায় জনসভায় বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, সাবেক সংসদ সদস্য শাহ নূরুল কবীর শাহীন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু প্রমুখ।
 

মিলন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ