ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিসিকের প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৪ জুন ২০২৩  
সিসিকের প্রধান প্রকৌশলীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

সিলেট সিটি করপোরেশনের নির্মাণাধীন ভবন থেকে লোহার পাইপ পড়ে এক সেনাসদস্যের মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে।অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অভিযোগে সেনাবাহিনীর পক্ষ থেকে গতকাল শনিবার রাতে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় পাঁচজনের নাম উল্লেখ এবং নাম না জানা আরও দুজনকে আসামি করা হয়েছে। 

রোববার (৪ জুন) lদুপুরে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ এতথ্য জানান।

মারা যাওয়া দেলোয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জগিরগোফার রায়পুর গ্রামে। তিনি ল্যান্স করপোরাল হিসেবে সিলেট ক্যান্টনমেন্টের ৫০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টে কর্মরত ছিলেন।

মামলার আসামিরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান জামাল অ্যান্ড কো.–এর মালিক মো. জামাল উদ্দিন, সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, জামাল অ্যান্ড কো.–এর সাইড ইঞ্জিনিয়ার আবদুর রাজ্জাক, ক্রেনচালক মো. সাদেক, প্রতিষ্ঠানটির নাম না জানা ব্যবস্থাপক ও নাম না জানা সব ঠিকাদার।

ওসি আলী মাহমুদ জানান, গতকাল দুপুর ৩টার দিকে নগরীর বন্দরবাজার এলাকার সিটি সুপার মার্কেটের নিচতলা দিয়ে হেঁটে যাওয়ার সময় সিটি করপোরেশনের নির্মাণাধীন ভবনের ওপর থেকে মাথায় লোহার পাইপ পড়ে আহত হন দেলোয়ার হোসেন নামের এক সেনাসদস্য। পরে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক দেলোয়ারকে হোসেনকে মৃত ঘোষণা করেন। 

এদিকে, এ ঘটনার পরপরই সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান প্রকৌশলীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঘটনার পরপরই পুলিশ নির্মাণাধীন ভবনে কর্মরত ১৭ জনকে আটক করেছিল। তবে গতকাল রাতেই তাঁদের সেনাবাহিনী কর্তৃপক্ষের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান কোতোয়ালি থানার ওসি মোহম্মদ আলী মাহমুদ। তিনি আরও বলেন, মামলার অভিযোগে অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অভিযোগ আনা হয়েছে। মরদেহ আইনি প্রক্রিয়া শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

নূর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়