ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কুমিল্লায় মাটির নিচ থেকে মর্টার শেল উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ১২ সেপ্টেম্বর ২০২৩  
কুমিল্লায় মাটির নিচ থেকে মর্টার শেল উদ্ধার

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় বৃষ্টির পানিতে সরে যাওয়া মাটির নিচ থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল বেরিয়ে এসেছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে উপজেলার লালমাই পাহাড়ের বড় ধর্মপুর এলাকায় মর্টার শেলটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় লালমাই পাহাড়ে পাকিস্তানি বাহিনীর সঙ্গে মুক্তিযোদ্ধাদের একাধিক সম্মুখ যুদ্ধ সংগঠিত হয়। ধারণা করা হচ্ছে, মর্টার শেলটি সে সময়ের। গতকাল সোমবার লালমাই পাহাড়ে ভারী বৃষ্টিপাত হয়। বৃষ্টিতে লালমাই পাহাড়ের বড়ধর্মপুর এলাকার মাটি সরে গিয়ে আজ সকালে মর্টার শেলটি বের হয়ে আসে। স্থানীয় বাসিন্দারা মর্টার শেলটি দেখতে পেয়ে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে সাধারণ মানুষদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেয় এবং বোমাটির চারপাশে নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর ভূইয়া বলেন, ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে৷ তারা ঘটনাস্থলে আসার পর মটারশেলটি উদ্ধার করে বিস্ফোরণ ঘটানো হবে। স্থানীয়দের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়েছে। পুলিশ ঘটনাস্থলে আছে।

রুবেল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়