ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠান: অংশ নেননি ধামরাইয়ের ১২ ইউপি চেয়ারম্যান

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪১, ১৮ সেপ্টেম্বর ২০২৩
স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠান: অংশ নেননি ধামরাইয়ের ১২ ইউপি চেয়ারম্যান

ধামরাইয়ে স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে ১৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মধ্যে ১২ জনই অনুপস্থিত ছিলেন। এতে ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় সরকার দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত জাতীয় সংসদের স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ।

ইউএনও হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দপ্তরের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয় অন্যতম। ইউনিয়নের চেয়ারম্যানরা হলেন এই দপ্তরের প্রাণ। অথচ স্থানীয় সরকার দিবস পালনে তারাই অনুপস্থিত। অনুষ্ঠানে ১৬ জন ইউপি চেয়ারম্যানের মধ্যে ১২ জন চেয়ারম্যানই উপস্থিত ছিলেন না। মাত্র চারজন চেয়ারম্যান অনুষ্ঠানে অংশ নেন।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে যেসব উন্নয়নমূলক কাজ হয়, তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমেই হয়ে থাকে। এজন্য তাদের স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে হবে। 

স্থানীয় সরকার দিবসের অনুষ্ঠানে উপস্থিত না থাকার বিষয়ে জানতে চাইলে সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু জানান, অসুস্থ ছিলেন তিনি। তবে অনুষ্ঠানে যাওয়ার ইচ্ছা ছিল তার।

বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান এই বিষয়ে কথা বলতে রাজি হননি।

যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু জানান, ইউনিয়ন পরিষদের ব্যস্ততা ও একটি বিদ্যালয় কমিটির সভায় থাকার কারণে তিনি অনুষ্ঠানে যেতে পারেননি।

আলোচনা সভা ছাড়াও উন্নয়ন মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন। যেখানে স্থানীয় সরকারের উপ-পরিচালক রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ধামরাই পৌরসভার মেয়র আলহাজ গোলাম কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুপস্থিত ইউপি চেয়ারম্যানরা হলেন- সানোড়া ইউনিয়নের মো. খালেদ মাসুদ খান লাল্টু, বাইশাকান্দা ইউনিয়নের মো. মিজানুর রহমান মিজান, গাংগুটিয়া ইউনিয়নের মো. আব্দুল কাদের মোল্লা, রোয়াইল ইউনিয়নের মো. কাজিম উদ্দিন খান, বালিয়া ইউনিয়নের মো. মুজিবুর রহমান, নান্নারে আলতাফ হোসেন মোল্লা, যাদবপুরের মিজানুর রহমান মিজু, ভাড়ারিয়ার মোসলেম উদ্দিন মাসুম ও কুল্লা ইউনিয়নের মো. লুৎফর রহমান, ধামরাই সদর ইউনিয়নের মো. মশিউর রহমান ও চৌহাটের পারভীন হাসান প্রীতি।

সভায় উপস্থিত ইউপি চেয়ারম্যানরা হলেন- সোমভাগ ইউনিয়নের আওলাদ হোসেন, সুয়াপুর ইউনিয়নের কফিল উদ্দিন, কুশুরা ইউনিয়নের নুরুজ্জামান ও আমতা ইউনিয়নের আরিফ হোসেন।

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়