ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শিক্ষককে চড় মারা সেই ছাত্র সংশোধনাগারে

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১০ অক্টোবর ২০২৩   আপডেট: ১৭:১৪, ১০ অক্টোবর ২০২৩
শিক্ষককে চড় মারা সেই ছাত্র সংশোধনাগারে

চুয়াডাঙ্গার ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কক্ষে শিক্ষককে চড় মারায় অভিযুক্ত সেই ছাত্র আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে চুুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ (নারী ও শিশু নির্যাতন  ট্রাইবুনাল) আদালতে হাজির হয়ে আত্মসমর্পণের পর জামিনের জন্য আবেদন করেন তিনি। আদালতের বিচারক মুসরাত জেরিন আবেদনটি না মনঞ্জুর করে সাইফুলকে যশোর শিশু সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবু তালেব এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: পরীক্ষাকক্ষে শিক্ষককে ছাত্রের চড়, প্রতিবাদে মানববন্ধন

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা জানান, অভিযুক্ত ছাত্রকে সব পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পেলে অভিযুক্ত ছাত্রের বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও জানান, বিদ্যালয়ের শিক্ষা ও ছাত্র শিক্ষকদের মধ্যে নিবিড় সম্পর্কের উন্নয়ন কিভাবে হয় সে বিষয়ে ম্যানেজিং কমটির আজকের বৈঠক বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এদিকে, আজ দুপুর ১২টার দিকে অভিযুক্ত ছাত্রের ছাত্রত্ব বাতিলসহ শাস্তির দাবিতে শিক্ষার্থী ও জাতীয় শিক্ষক ফোরামের পক্ষ থেকে চুয়াডাঙ্গা শহরের চৌরাস্তা মোড়ে প্রতিবাদ সভা ও মানবন্ধন কর্মসূচি পালন করা হয়।

প্রসঙ্গত, গত রোববার চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষা চলছিল। ওই পরীক্ষায় অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে কর্তব্যরত শিক্ষক হাতেনাতে ধরে ফেলেন ওই ছাত্রকে। এ সময় শিক্ষকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান ছাত্র। একপর্যায়ে শিক্ষককে চড় দিয়ে তিনি পালিয়ে যান। এ ঘটনায় রোববার রাতেই ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ সখিয়ার রহমান থানায় অভিযোগ দেন। এছাড়া ঘটনাটি খতিয়ে দেখতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা) প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করে।

মামুন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়