ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

গাজীপুরে পুলিশের গাড়ি ভাঙচুর মামলায় আসামি ৪ হাজার, কারাগারে ১১

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ১০ নভেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫৩, ১০ নভেম্বর ২০২৩
গাজীপুরে পুলিশের গাড়ি ভাঙচুর মামলায় আসামি ৪ হাজার, কারাগারে ১১

গাজীপুরের কোনাবাড়ীতে পোশাক শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুরের ঘটনায় ১১ জনের নাম উল্লেখ করে ও নাম না জানা আরও ৪ হাজার জনকে আসামি করে মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে শুক্রবার (১০ নভেম্বর) ১১ জনকে গ্রেপ্তার করে কারগারে পাঠানো হয়েছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে গাজীপুর মেট্রোপলিটনের কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ মামলাটি করেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন- আজিজুল হক (২৬), মো রনি (২৮), ফেরদৌস আলম (৩৫), নুর আলম (৩০), হেলাল (২৬), ওবায়দুল্লাহ খান (২০), মো. হানিফ (২১), মাসুদ রানা (৪৭), আসাদুজ্জামান আসাদ (২০), আবু সাঈদ (২৩), মো. খলিল (৩৫)। 

মামলার বাদী উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ জানান, গতকাল বিকেলে কোনাবাড়ী এলাকায় বেতন বৃদ্ধির দাবিতে তুসুকা কারখানার ভেতর শ্রমিকরা ব্যাপক ভাঙচুর করে। এ সময় কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে থাকা গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনারের (ডিসি) গাড়ি ভাঙচুর করে আন্দোলনকারীরা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ১১ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত সবাই বিভিন্ন কারখানার শ্রমিক। এ ঘটনায় বাদী হয়ে কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলায় গ্রেপ্তার ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আরও ৩/৪ হাজার জনকে নাম না জানা আসামি করা হয়েছে। 

তিনি আরও বলেন, শুক্রবার বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ঘটনাস্থলে থাকা সিসি টিভি ফুটেজ ও ভিডিও সংগ্রহ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছ।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়