ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

প্রধানমন্ত্রীর জনসভায় বৈচিত্র এনেছে পদ্মা সেতু ও রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের রেপ্লিকা 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ১৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:৪৭, ১৩ নভেম্বর ২০২৩
প্রধানমন্ত্রীর জনসভায় বৈচিত্র এনেছে পদ্মা সেতু ও রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের রেপ্লিকা 

পদ্মা সেতুর রেপ্লিকা নিয়ে খুলনায় প্রধানমন্ত্রীর সমাবেশ স্থলে এসেছেন আওয়ামী লীগের নেতারা

খুলনায় আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশে বৈচিত্র্যতা পেয়েছে দক্ষিণ পশ্চিমাঞ্চলের কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু এবং রূপপুর পারমাণবিক কেন্দ্রের সাদৃশ্য কাঠামো বা কৃত্রিম রেপ্লিকা। সোমবার (১৩ নভেম্বর) সকালেই স্বপ্নের পদ্মা সেতু ও রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের সাদৃশ্য কাঠামো নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করেন দলটির নেতাকর্মীরা। জনসভায় আগত অনেকের দৃষ্টি আকর্ষণ করেছে এ কাঠামোগুলো।

এর আগে, বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে মিছিল সহকারে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসেন। তাদের অনেকেই সাদা, হলুদ, লাল রঙের টিশার্ট ও টুপি পড়ে বাহারি সাজে সেজেছেন। অনেকেই লাল সবুজের পতাকার রঙে পোশাক পরে নৌকা মাথায় ও হাতে নিয়ে সমাবেশকে সফল করতে এসেছেন। ৫ বছরেরও বেশি সময় পর প্রধানমন্ত্রীর এই জনসভা ঘিরে খুলনা উৎসবের নগরীতে পরিণত হয়েছে। নৌকা ও পদ্মা সেতুর আদলে প্রস্তুত করা হয়েছে জনসভার মঞ্চ। জনসভায় ১০ লাখ মানুষের সমাগম হবে বলে প্রত্যাশা আওয়ামী লীগের নেতাদের। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে পুরো নগরী নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

ইতোমধ্যে মহাসমাবেশে যোগ দিতে খুলনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুর ১২টা ৫০ মিনিটে হেলিকপ্টারে খুলনা জেলা স্টেডিয়ামে অবতরণ করেন তিনি। বিকেলে সার্কিট হাউজ মাঠে আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসন থেকে জানা গেছে, দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত সার্কিট হাউজে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী। বেলা পৌনে ৩টায় সার্কিট হাউজ মাঠে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

এদিকে, সকাল ১১টা ৫০ মিনিটে মহাসমাবেশ শুরু হয়েছে। সমাবেশে বক্তৃতা করছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা। সমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

নূরুজ্জামান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়