ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঠাকুরগাঁও-১

আদালতে উপস্থিত হয়ে দুঃখ প্রকাশ করলেন আ.লীগ প্রার্থী

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২৩ ডিসেম্বর ২০২৩  
আদালতে উপস্থিত হয়ে দুঃখ প্রকাশ করলেন আ.লীগ প্রার্থী

‘নৌকায় ভোট প্রদান না করলে সরকারি ভাতা সুবিধাভোগীদের ভাতার তালিকা থেকে বাদ দেওয়া’ হবে এমন হুমকি দিয়ে শোকজ পাওয়া ঠাকুরগাঁও-১ আসনের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী রমেশ চন্দ্র সেন দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও-১ আসনের নির্বাচন কমিশনের (ইসি) গঠন করা নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. লুৎফর রহমানের দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে শোকজের লিখিত জবাব দেন তিনি।

আরও পড়ুন: ভাতার তালিকা থেকে বাদ দেওয়ার হুমকি, নৌকার প্রার্থীকে শোকজ

অনুসন্ধান কমিটির সদস্য মঞ্জুরুল আলম বলেন, নৌকা প্রার্থী লিখিত জবাবে দুঃখ প্রকাশ করে বলেছেন, পরবর্তীতে তিনি আর কখনো এরকম ঘটনা ঘটবেন না। তার লিখিত জবাব কমিশনে পাঠনো হবে। পরবর্তী সিদ্ধান্ত কমিশন থেকে নেওয়া হবে।

গত ২০ ডিসেম্বর নৌকা প্রার্থী রমেশ চন্দ্র সেনকে শোকজ করে দুই দিনের মধ্যে জবাব দিতে বলে অনুসন্ধান কমিটি।

নোটিশে উল্লেখ করা হয়, এতদ্বারা আপনাকে এই মর্মে কারণ দর্শানো যাচ্ছে যে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনি জনাব রমেশচন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। আপনি নির্বাচনি প্রচারণাকালে ২০ ডিসেম্বর  ঠাকুরগাঁও সদরের নারগুন ইউনিয়নে পোকাতি সেন্টার হাটে নির্বাচনি জনসভায় ভোটারদের ভয়-ভীতি দেখানোসহ উল্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন যা বিভিন্ন জাতীয় দৈনিকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এই বক্তব্য গণ প্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭(৩) (খ) অনুচ্ছেদ ও সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(ক) ধারার লঙ্ঘন বলেও নোটিশে উল্লেখ ছিল। 

মঈনুদ্দীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়