ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

শেরপুর-১ 

জেলা জাপার সভাপতি লাঙ্গল ছেড়ে ট্রাকে 

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৫:০২, ২৬ ডিসেম্বর ২০২৩
জেলা জাপার সভাপতি লাঙ্গল ছেড়ে ট্রাকে 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনের লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী মাহমুদ হক মনিকে বয়কট করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়েছেন জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মো. ইলিয়াস উদ্দিন। 

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে জেলা জাতীয় পার্টির কার্যালয়ে সভাপতি মো. ইলিয়াস উদ্দিন এক সংবাদ সম্মেলন করে জাপা সাধারণ সম্পাদক লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদুল হাসান মনিকে অযোগ্য বলে ঘোষণা দিয়ে তাকে বয়কট করেন। 

এর কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছানুয়ার হোসেন ছানুর সাথে একাত্মতা প্রকাশ করে ট্রাক প্রতীকের পক্ষে কাজ করার ঘোষণা দেন। সেই ঘোষণার ভিডিও ও ছবি ছানুয়ার হোসেন ছানুর ফেইসবুক পেইজে ভাইরাল হয়। জাতীয় পার্টির বড় একটি অংশ ট্রাক মার্কার প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ নেওয়ায় তার বিজয় অনেক সহজ হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। ছাড়াও জেলা আওয়ামী লীগের বড় একটি অংশ এবার নৌকার পক্ষে কাজ করছে না।

এদিকে জাপার প্রার্থী মনিকে জাপার সভাপতি মো. ইলিয়াস উদ্দিন বয়কট করে ট্রাক প্রতীকের পক্ষ নেওয়ায় দলের তৃণমূলের নেতা কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা সভাপতি ইলিয়াস উদ্দিনের পদত্যাগ দাবি করেন।

এবিষয়ে জেলা জাপার সাংগঠনিক সম্পাদক এসএম আশরাফ জানায়, সভাপতি যা করেছে তা দলীয় পরিপন্থি। তিনি দলের সাথে বেঈমানি করেছেন। তার বিরুদ্ধে কেন্দ্র থেকে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে সাধারণ সম্পাদক লিখিতভাবে জানিয়েছেন।

এদিকে এ বিষয়ে জেলা জাপার সাধারণ সম্পাদক ও লাঙ্গল প্রতীকের প্রার্থী মাহমুদ মনি জানায়, দলের সভাপতি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে যাওয়ায় আমার আরো ভোট বেড়েছে, আমার বিজয় আরো সহজ হয়েছে। আর সভাপতি যে কাজটা করেছে এতে তিনি জাতীয় বেইমান হিসেবে চিহ্নিত হয়েছেন এবং বিষয়টি কেন্দ্রে জানানো হয়েছে। আশা করি কেন্দ্রের থেকে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

তারিকুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়