ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

ব‌রিশালে খাল পাড়ে ওয়াকওয়ে নির্মাণ কাজের উদ্বোধন

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১০ জানুয়ারি ২০২৪  
ব‌রিশালে খাল পাড়ে ওয়াকওয়ে নির্মাণ কাজের উদ্বোধন

ব‌রিশাল নগরীর সাগরদী খা‌লের দুই পাড়ে চার কোটি টাকা ব্যয়ে ওয়াকওয়ে ও সাই‌কেল ওয়ের নির্মাণ কাজ শুরু ক‌রে‌ছে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন। বুধবার (১০ জানুয়ারি) এই প্রকল্প কাজের উদ্বোধন ক‌রেন মেয়র আবুল খা‌য়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবাত।

এসময় বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তার, ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন রয়েল, জিয়াউর রহমান বিপ্লব, এনামুল হক বাহার, সুলতান মাহমুদ, কোহিনুর বেগম, আয়শা তৌহিদ লুনা, ইসরাত জাহান লাভলী ও রেশমী বেগমসহ সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

খোঁজ নিয়ে জানা গে‌ছে, ১২৪০ মিটার ওয়াক ও সাই‌কে‌লিং ও‌য়ে, ৮৬‌টি বসার কন‌ক্রিট বেঞ্চ, ১৫০‌টি স্টিল ডাস্ট‌বিন, ৬৮‌টি ফ্লাড লাইট, এপ্রোচ র‌্যাম্প ৪‌টি এবং প‌রিবেশ, স্বাস্থ্য ও সামা‌জিক নিরাপত্তা বাবদ প্রকল্প‌টি‌তে খরচ হ‌বে ৪ কো‌টি ২৪ লাখ ৭৯ হাজার ৮৪০ টাকা। ওয়াকও‌য়ের প্রস্থ হবে ৫ দশ‌মিক ৫ মিটার ও সাই‌কে‌লিং ও‌য়ের প্রস্থ হ‌বে ৪ দশ‌মিক ৫ মিটার।

আবুল খা‌য়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবাত বলেন, ব‌রিশা‌ল নগরীর খালগু‌লো খনন ও উদ্ধা‌রের কাজ চল‌ছে। সাগরদী খাল ঘি‌রে সাধারণ মানু‌ষের বি‌নোদ‌নের ব্যবস্থা করা হ‌চ্ছে। কাজ শেষ হ‌লে সাধারণ মানুষ এখা‌নে হাট‌তে, সাই‌কে‌লিং ও বেড়াতে আসতে পারবেন।

আরিফুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়