ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা, বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক,  চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা, বিক্ষোভ

চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকায় হকার-পুলিশ সংঘর্ষের ঘটনায় ১২০০ জনকে আসামি করে মামলা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দপ্তরের পেশকার মো. আবু জাফর চৌধুরী বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলাটি করেছেন। এদিকে, উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন হকাররা। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ বলেন, ১১ জনের নাম উল্লেখ করে নাম না জানা ১২০০ জনকে আসামি করা হয়েছে মামলায়।চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দপ্তরের পেশকার মো. আবু জাফর চৌধুরী বাদী হয়ে মামলাটি করেন।

আসামিদের তালিকায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সাধারণ সম্পাদক মাসুম (৪৫), মেট্রোপলিটন হকার্স সমিতির সভাপতি মিরন হোসেন মিলন (৫২), যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া (৪৭), চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু (৫৯), সাধারণ সম্পাদক জসিম মিয়া (৫০), চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি সম্পাদক মণ্ডলীর সদস্য শাহীন আহমদ (৪৬), সদস্য নূর মোহাম্মদ (৪৫), চট্টগ্রাম হকার্স লীগের সাবেক সভাপতি ঋষি বিশ্বাস (৫৩), সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি (৪৮), চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সাধারণ সম্পাদক তারেক হায়দার (৩৮) এবং সোহেল (৩৫)। আসামিদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন ২০১৯ এর ৪/৫ ধারায় মামলাটি হয়েছে।  

এদিকে আজ নিউমার্কেট স্টেশন রোড এলাকার হকাররা উচ্ছেদের প্রতিবাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। সমাবেশ থেকে তাদেরকে পুনরায় সড়ক ফুটপাতে ব্যবসা করতে দেওয়ার দাবি জানান। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়