ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গোপালগঞ্জে খাস জমি দখলমুক্ত করেছে প্রশাসন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৭ ফেব্রুয়ারি ২০২৪  
গোপালগঞ্জে খাস জমি দখলমুক্ত করেছে প্রশাসন

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলামসহ প্রভাবশালীদের দখলে থাকা গোপালগঞ্জর সরকারি খাস খতিয়ানের জমি দখলমুক্ত করেছে স্থানীয় প্রশাসন। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার পাইককান্দি পশ্চিমপাড়া গ্রামে অভিযান চালানো হয়।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোসা. নাজমুন নাহার বলেন, পাইককান্দি পশ্চিমপাড়া গ্রামে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলামসহ এলাকার প্রভাবশালীরা সরকারি খাস খতিয়ানের জমি দখল করে রেখেছে বলে দুদকের গণ শুনানিতে অভিযোগ করা হয়। বিজয়পাশা মৌজার এসএ ৪৬২ ও বিআরএস ৫৬৯ নং দাগে ১ একর ৭ শতাংশ জমি প্রভাবশালীদের দখলে ছিল। দখলকৃত জমি থেকে বাড়ির সীমানা প্রাচীর, দোকানসহ বিভিন্ন স্থাপনা ভেঙে দিয়ে দখলমুক্ত করে তারকাটার বেড়া ও সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। সরকারি খাস খতিয়ানের জমি রক্ষায় জেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে। 

অভিযানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহসিন উদ্দীন, সদর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) শাম্মী কায়সারসহ সার্ভেয়াররা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন বলেন, সদর উপজেলার ২৭ নং বিজয়পাশা মৌজার এসএ ৪৬২ ও বিআরএস ৫৬৯ নং দাগে ১ একর ৭ শতাংশ জমি এলাকার প্রভাবশালীদের দখলে ছিল। আমরা খবর পেয়ে সেই জমি দখলমুক্ত করে তারকাটার বেড়া ও সাইনবোর্ড টাঙিয়ে দিয়েছি। গোপালগঞ্জ সদর উপজেলায় সব সরকারি খাস খতিয়ানের জমি রক্ষায় উপজেলা প্রশাসন সর্বদা কাজ করে যাচ্ছে। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়