ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিজিটাল প্রযুক্তিতে ২০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে: পলক

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
ডিজিটাল প্রযুক্তিতে ২০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে: পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ‌‘ডিজিটাল প্রযুক্তির ওপর নির্ভর করে দেশের ২০ লাখ তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। ডিজিটাল খাত থেকে ইতোমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করেছে। সরকারের সব সেবা ডিজিটালাইজড করা হয়েছে। জনগণের কাছে ডিজিটাল সেবা পৌঁছে গেছে।’

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত ‘হার পাওয়ার’ প্রকল্পের নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেজুতি, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম ও ‘হার পাওয়ার’ প্রকল্পের উপ-পরিচালক নিলুফা ইয়াসমিন প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, খুব দ্রুত সময়ের মধ্যে ১৩০ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরায় শেখ কামাল আইটি সেন্টার গড়ে তোলা হবে। সেখান থেকে প্রতিবছর দুই হাজার ছেলে-মেয়ে প্রযুক্তির সর্বোত্তম সুবিধা নিয়ে নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ২৪০ জন নারী প্রশিক্ষাণার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ করেন। এসময় তালা উপজেলার জাতপুর গ্রামের ক্ষুদে বিজ্ঞানী বোরহান উদ্দীনের বোমারু বিমান নির্মাণের জন্য প্রশংসা করে তার হাতে একটি ল্যাপটপ তুলে দেন তিনি। একই সঙ্গে তার এই গবেষণা কাজে ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

শাহীন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়