ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুসিক উপ-নিবার্চন

প্রতীক পেয়েই কর্মী সমর্থকদের নিয়ে প্রচারণা শুরু ৪ মেয়র প্রার্থীর

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪  
প্রতীক পেয়েই কর্মী সমর্থকদের নিয়ে প্রচারণা শুরু ৪ মেয়র প্রার্থীর

গণসংযোগ শুরু করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাককু

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) উপ-নির্বাচনে মেয়র পদে প্রতীক বরাদ্দ পেয়েই প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা প্রচার-প্রচারণা চালাতে শুরু করেছেন। এতে সরব হয়ে উঠেছে পুরো নগরী। এর আগে, আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে চার প্রার্থীরে মধ্যে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা চলবে ৭ মার্চ সকাল ৮টা পর্যন্ত। ৯ মার্চ অনুষ্ঠিত হবে কুসিকের মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। মোট ১০৫টি কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। 

আরও পড়ুন: কুমিল্লা সিটি উপনির্বাচনে প্রতীক পেলেন চার মেয়রপ্রার্থী

এদিকে, কুসিক মেয়র পদে উপ-নির্বাচনে ৮ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এদের মধ্যে চারজন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। বাকি ৪ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন- ‘বাস’ প্রতীকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা, ‘ঘড়ি’ প্রতীকে কুমিল্লা সিটি করপোরেশনের দুই বারের সাবেক মেয়র মনিরুল হক সাককু, ‘ঘোড়া’ প্রতীকে কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার এবং ‘হাতি’ প্রতীকে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য নূর উর রহমান মাহমুদ তানিম। 

আজ শুক্রবার দুপুরে নগরীর নুরপুর চৌমুহনী জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। এরপর সেখান থেকে কর্মী-সমর্থকদের নিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন তিনি। এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে নগরীর পুলিশ লাইন এলাকা থেকে প্রচারণা শুরু করেন ডা. তাহসিন বাহার। এসময় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি নারী ও তরুণ ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে তার সঙ্গে। 

দুপুর ৩টার দিকে টছম ব্রিজ এলাকায় মা-বাবার কবর জিয়ারত করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাককু। তিনি নগরীর কয়েকটি স্থানে নির্বাচনী প্রচারণা চালান। হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম সকালে নগরীর কুমিল্লা নগরীর ২ নম্বর ওয়ার্ড থেকে প্রচারণা শুরু করেন। পরে কর্মীদের নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডে গিয়ে ভোটারদের কাছে তাকে নির্বাচিত করার জন্য ভোট চান। 

কুমিল্লা সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, আজ শুক্রবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে নির্বাচনের বিধি অনুসারে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়