ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৩ মার্চ ২০২৪  
২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত চাঁদ মিয়া। (ছবি- সংগৃহীত)

পাবনা সদরে চাঞ্চল্যকর একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত চাঁদ মিয়া ওরফে চাঁদু মিয়াকে (৫০) ২০ বছর আত্মগোপনে থাকার পর র‌্যাব ঢাকা থেকে গ্রেপ্তার করেছে।

রোববার (৩ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান।

গ্রেপ্তারকৃত চাঁদ মিয়া ওরফে চাঁদু মিয়া (৫০) পাবনা সদর উপজেলার বলরামপুর গ্রামের মৃত পঁচাই প্রামানিকের ছেলে।

২০০৩ সালের ৭ ডিসেম্বর পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের চর রাণীনগরের চাঞ্চল্যকর এবাদুল হক হত্যাকাণ্ডের অন্যতম সাজাপ্রাপ্ত আসামি ছিলেন তিনি।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৩ সালের ৭ ডিসেম্বর চর রানীনগর গ্রামের সোবাহান শেখের ছেলে এবাদুল হককে তুলে নিয়ে স্কুল ঘরের মধ্যে বন্দি করে এলোপাতাড়ি পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই ইউনুস শেখ।

এই ঘটনার দুই বছর পর ২০০৫ সালে ১৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ আসামিদের বিভিন্নজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছিলেন আদালত। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ১৬ জনের মধ্যে ১৫ জন কারাগারে থাকলেও এতদিন পলাতক ছিলেন চাঁদ মিয়া। 
এমতাবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিসি-২ পাবনা এবং র‌্যাব-১, সিপিসি-২ উত্তরা এর যৌথ নেতৃত্বে র‌্যাবের একটি দল রাজধানী থেকে তাকে গ্রেপ্তার করে।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়