ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

সিরাজগঞ্জে মেডিক্যাল কলেজ শিক্ষকের গুলিতে শিক্ষার্থী আহত

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ৪ মার্চ ২০২৪   আপডেট: ১৮:৩০, ৪ মার্চ ২০২৪
সিরাজগঞ্জে মেডিক্যাল কলেজ শিক্ষকের গুলিতে শিক্ষার্থী আহত

অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরিফ এবং আহত শিক্ষার্থী আরাফাত আমিন তমাল

সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজে আরাফাত আমিন তমাল নামের এক শিক্ষার্থীকে গুলি করার অভিযোগ উঠেছে ডা. রায়হান শরিফ নামের এক শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। পরিতিস্থি নিয়ন্ত্রণের জন্য আইনশৃক্ষা বাহিনী কাজ করছে।

সোমবার (৪মার্চ) বিকেল ৪ টার দিকে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেনসিক মেডিসিন আইটেম ক্লাস চলাকালে ঘটনাটি ঘটে।

মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, ডা. রায়হান শরিফ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসছিলেন। এ বিষয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করা হলেও কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। এমনিক ডা. রায়হান শরিফ কমিউনিটি মেডিসিনের শিক্ষক হওয়া সত্ত্বেও ক্ষমতা দেখিয়ে ফরেনসিক বিভাগের ক্লাস করান। ক্লাস চলাকালীন ছাড়াও প্রায় সময়ই তিনি পিস্তল নিয়ে চলাফেরা করেন। 

শিক্ষার্থীদের অভিযোগ, আজ ভাইভা চলাকালীন ৪৫ জন শিক্ষার্থীর উপস্থিতিতে শিক্ষক রায়হান শরিফ তমালের ডান পেয়ে গুলি করেন। ওই শিক্ষকের শাস্তি দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দেন। পরে তমালকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দিন জানান, ওই শিক্ষক প্রতিদিন ক্লাসে পিস্তল নিয়ে আসতেন। আজ বিকেলে তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই শিক্ষক রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে গুলি চালান। এসময় আহত হন শিক্ষার্থী আরাফাত আমিন তমাল। ওই শিক্ষককে হেফাজতে নেওয়া হয়েছে।

অদিত্য/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়