ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

আদালতের হাজতে ছাত্রদল নেতার ‘জন্মদিন পালন’

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ১১ মার্চ ২০২৪   আপডেট: ১৭:০৭, ১১ মার্চ ২০২৪
আদালতের হাজতে ছাত্রদল নেতার ‘জন্মদিন পালন’

আদালতের হাজতে হত্যা মামলার আসামি ও নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান ওরফে নাহিদের জন্মদিন পালনের অভিযোগ উঠেছে। ঘটনাটি গত ৫ মার্চের হলেও আদালত পুলিশের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠলে বিষয়টি সবার নজরে আসে। এছাড়া, ওই ঘটনার কিছু ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ফেসবুকসহ বিভিন্ন সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, কয়েকজন নেতা কেক নিয়ে মাঝখানে জেলা ছাত্রদের সভাপতি সিদ্দিকুরকে বসিয়ে জন্মদিন পালন করছেন। 

আরও পড়ুন: জোড়া হত্যা মামলায় নরসিংদী ছাত্রদলের সভাপতি গ্রেপ্তার

জানা গেছে, গত ৫ মার্চ সিদ্দিকুরের জন্মদিন ছিল। তার জন্মদিন উদযাপন করতে বন্ধু, কর্মী ও সহযোগীদের কয়েকটি গ্রুপ কেকসহ নরসিংদী আদালতের হাজতখানার সামনে উপস্থিত হন। পুলিশ সদস্যদের সহায়তায় হাজতখানার ভেতরের বারান্দায় ঢুকে তারা সিদ্দিকুরের জন্মদিন পালন করেন। হাতে হ্যান্ডকাফ পড়ানো অবস্থায় সিদ্দিকুরকে কেক কাটতে ও আনন্দ করতে দেখা গেছে। 

জন্মদিন পালনের সময় উপস্থিত ছিলেন- জেলা যুবদলের সদস্য ঝুম্মন পাল, মাধবদী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাৎ রাজীব, মাধবদী থানা যুবদলের সদস্যসচিব অপু, নুরাল্লাপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আজগর আলীসহ নাম না জানা আরও কয়েকজন। 

আরও পড়ুন: নরসিংদীতে ছাত্রদলের সংঘর্ষে আরো এক নেতার মৃত্যু

নরসিংদী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি মোহাম্মদ লিটন খন্দকার বলেন, নরসিংদীর বহু আলোচিত ছাত্রদল নেতা নিহত হওয়ার ঘটনার অন্যতম আসামি জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর। এত কিছু হয়ে যাওয়ার পরও আদালতের ভেতরে হাতে হাতকড়া এবং পুলিশ থাকা অবস্থায় হত্যা মামলা আসামির জন্মদিন পালন করা হয় প্রকাশ্যে কেক কেটে। এটা অবশ্যই নিন্দনীয় একটি কাজ। 

নরসিংদী জেলা আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান বলেন, কারাগার থেকে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুরকে গত ৫ মার্চ হত্যা মামলায় হাজিরা দিতে আদালতে আনা হয়। ওই দিন তাকে হাজতখানায় রাখার সময় কিছু পুলিশ সদস্যের সাহায্যে ছাত্রদলের নেতা ও তার সহযোগীরা হাজতের বারান্দায় কেক কাটেন। এবিষয়ে জানতে পেরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 

আরও পড়ুন:নরসিংদীতে দু’পক্ষের সংঘর্ষে ছাত্রদল নেতা নিহত

নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি নাজমুল ইসলাম বলেন, বড় একটি অপরাধ হয়েছে। একজন হত্যা মামলার আসামি কিভাবে আদালতের হাজতখানায় বসে জন্মদিন পালন করে! ওই ঘটনার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েঝে। এগুগো করার কোনো সুযোগ বা নিয়ম আইনের মধ্যে নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবশ্যই এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া দরকার। 

নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারাই অভিযুক্ত প্রমাণিত হবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, গত বছরের ১৩ অক্টোবর বিকেলে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্র সরকার নেতৃত্বে একটি টিম ঢাকা থেকে অস্ত্রসহ সিদ্দিকুরকে গ্রেপ্তার করে। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

গত বছরের ২৫ মে শহরের জেলখানা মোড়ে জেলা বিএনপি'র বিক্ষোভ মিছিলে প্রকাশ্যে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মিছিলে গুলি চালিয়ে জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ছাদেকুর রহমান ও তার কর্মী আশরাফুলকে হত্যা করা হয়। ওই মামলার প্রধান আসামি এই সিদ্দিকুর রহমান।

হৃদয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়