ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

জোড়া হত্যা মামলায় নরসিংদী ছাত্রদলের সভাপতি গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ১৩ অক্টোবর ২০২৩  
জোড়া হত্যা মামলায় নরসিংদী ছাত্রদলের সভাপতি গ্রেপ্তার

জোড়া হত্যা মামলায় নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। ঢাকার শহাবাগ থানাধীন  সোহরাওয়ার্দী উদ্যানের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ৯টার দিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার। 

আরও পড়ুন: নরসিংদীতে দু’পক্ষের সংঘর্ষে ছাত্রদল নেতা নিহত

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জোড়া হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি ছিলেন জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ। হত্যাকাণ্ডের পর থেকে তিনি পালাতক ছিলেন। গতকাল বৃহস্পতিবার গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ঢাকার শাহাবাগ এলাকার সোহরাওয়ার্দী উদ্যানের সামনে থেকে নহিদকে গ্রেপ্তার করে। 

নাহিদের দেওয়া তথ্যের ভিত্তিতে নরসিংদী মডেল থানাধীন একটি বাড়ির দ্বিতীয় তলার উত্তর পাশের বাথরুমের ফলস ছাদের পশ্চিম পাশ থেকে লুকানো অবস্থায়  একটি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: নরসিংদীতে ছাত্রদলের সংঘর্ষে আরো এক নেতার মৃত্যু

জেলা গোয়েন্দা পুলিশের ওসি খোকন চন্দ্র সরকার বলেন, জোড়া হত্যা মামলার পলাতক আসামি ছিলেন নাহিদ। গোপন সংবাদের ভিত্তিত্বে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার হয়। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে ১৬টি মামলা রয়েছে।

আরও পড়ুন: জোড়া খুন: বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুলসহ আসামি ৭০

প্রসঙ্গত, নরসিংদী জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর থেকে কমিটি বাতিলের দাবিতে আন্দোলনে নামেন পদবঞ্চিত নেতারা। গত ২৬ মে ছাত্রদলের বহিষ্কৃত নেতা নিহত সাদেকুর রহমান ও মাইনুদ্দিনের নেতৃত্বে তাদের সমর্থকরা কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে। ওই সময় চিনিশপুর বিএনপি অস্থায়ী কার্যালয়ের অদূরে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে নিহত হন সাদেকুর রহমান। আশরাফুল ইসলাম নামের অপর একজন গুলিবিদ্ধ হন। ঢাকা মেডিক্যল কলেজ হাসপাতালে নেওয়ার পর আশাফুল মারা যান। ওই ঘটনায় বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, তার স্ত্রী ও জেলা ছাত্রদলের সভাপতি নাহিদসহ বিএনপির ৩০ নেতার বিরুদ্ধে সদর থানায় মামলা হয়। 

হৃদয়/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়