ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

নরসিংদীতে সংঘর্ষ, আহত ২০

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৭:৪১, ১৩ মার্চ ২০২৪
নরসিংদীতে সংঘর্ষ, আহত ২০

নরসিংদীর দুর্গম চরাঞ্চলে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১৩ মার্চ) ভোর ৫টার দিকে সদর উপজেলার চরাঞ্চল অলোকবালীতে এ ঘটনা ঘটে। গুরুত্বর আহতদের মধ্যে তিন জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানা হয়েছে। এদিকে, হামলা ও ভাঙচুরের ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন আলোকবালী উইনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদ উল্লাহ ও ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপু।

আহতরা হলেন- মো. মনিরুজ্জান, বজলু মিয়া, শীতল মিয়া, আল-মাফুজ, আবদুর রকমান, খোকা মিয়া, রমজান, মোজাম্মেল, আরিফুল।

স্থানীয়রা জানান, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে আলোকবালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন দীপুর সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদ উল্লাহ’র মধ্যে ঝামেলা চলছে। এরই জেরে একাধিকবার হামলা, মামলা ও হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। সম্প্রতি জাতীয় সংসদ নির্বাচনে অ্যাডভোকেট আসাদ উল্লাহ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেন। এনিয়ে উভয় পক্ষের সমর্থকদের মধ্যে বিরোধ আরও তীব্র হয়। নির্বাচনকে কেন্দ্র করে আসাদ উল্লাহ’র কয়েকজন সমর্থক এলাকা ছাড়া হন।

আজ বুধবার ভোর ৫টার দিকে পাশের গ্রামের অর্ধশতাধিক লোকের সহায়তায় অস্ত্র নিয়ে গ্রামে ফিরে আসার চেষ্টা করেন। তারা গুলি বর্ষণ করে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন। বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপুর সমর্থকরা তাদের বাধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের ৯ জন ছড়রা (ছিটা) গুলিবিদ্ধ হয়ে আহত হন।  পরে আহতদের উদ্ধার করে সকালে ও দুপুরে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে সকালে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আলোকবালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপু বলেন, নির্বাচন ও গ্রামের মানুষের উপর হামলা করার মামলাকে কেন্দ্র করে আসাদের কিছু লোক গ্রাম ছাড়া। তারা আজ ভোরে ভারাটে সন্ত্রাসী ও অস্ত্রধারীদের নিয়ে গ্রামে আসেন। তারা নির্বিচারে আমার সমর্থকদের গুলি করেন। তাদের হামলায় আমাদের ৬ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

অ্যাডভোকেট আসাদ উল্লাহ বলেন, ভোর রাত ৫টার দিকে চেয়ারম্যান সমর্থকরা অস্ত্র নিয়ে আমার বাড়ি এবং সমর্থকদের ওপর হামলা করেন। তারা আমাদের ২৫ থেকে ২০টি বাড়ি ভাঙচুর করেন।

নরসিংদী সদর হাসপাতালে আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা. মাহামুদুল বাশার জানিয়েছেন, আলোকবারীর ঘটনায় ৬ জন ছিটা গুলিবিদ্ধ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। তিন জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। আহতরা ভালো আছেন। খুব গুরুত্ব কিছু নয়। 

নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কেএম শহিদুল ইসলাম সোহাগ বলেন, কয়েকজন আহত হওয়ার খবর পেয়েছি। গুলিবিদ্ধ হওয়ার কোনো খবর পাইনি। এখন এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

হৃদয়/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়