ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

যশোরে ১০ কেজি ওজনের কষ্টিপাথরের কৃষ্ণমূর্তি উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ১৮ মার্চ ২০২৪  
যশোরে ১০ কেজি ওজনের কষ্টিপাথরের কৃষ্ণমূর্তি উদ্ধার 

যশোরে মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া বারপাড়া এলাকার মুক্তেশ্বরী নদীর মাটি খনন করার সময় কষ্টিপাথরের কৃষ্ণমূর্তি উদ্ধার হয়েছে। দুই পা বিহীন ওই মূর্তিটি প্রায় ১০ কেজি ওজনের। সোমবার (১৮ মার্চ) বিকেলে মূর্তিটি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে।

বারপাড়া এলাকার গৌতম কুন্ডু জানান, তার ভাইপো কঙ্কন কুন্ডু মুক্তেশ্বরী নদীর পাশে ঘাসফড়িং এগ্রো নামে একটি মুরগির ফার্ম নির্মাণ করছেন। ওই ফার্মের ভেতরে গর্ত ভরাটের জন্য নদীর পাড় থেকে মাটি কাটা হচ্ছিল। গত শনিবার সকাল ১০টার দিকে মাটিকাটার সময় শ্রমিক বাবুল হোসেন মূর্তিটি উদ্ধার করেন। কিসের মূর্তি বুঝতে না পেরে তিনি সেটি তার কাছে দিয়ে দেন। এরপর মূর্তিটি মন্দিরের রেখে পূজাও করেন। তার ভাইপো কঙ্কন যশোরে ব্যবসা করেন। খবর পেয়ে কঙ্কন এসে মূর্তিটি নিয়ে যশোরে চলে যান। উদ্ধার হওয়া মূর্তিটি কৃষ্ণ ঠাকুরের। দুই পা বিহীন মূর্তিটির ওজন প্রায় ১০ কেজি।  

এদিকে, বিষয়টি লোকমুখে ছড়িয়ে পড়লে আজ সোমবার বিকেলে কঙ্কন কুন্ড, তার স্ত্রী ও চাচা গৌতম কুন্ডু মূর্তিটি যশোরের জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন। এসময় কঙ্কন কুন্ডু ও তার স্ত্রী মূর্তিটি তাদের মন্দিরে রেখে পূজা অর্চনা করার জন্য জেলা প্রশাসকের কাছে অনুরোধ করেন। তবে, জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়