ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

রংপুরে অসময়ে বৃষ্টি, নগর জীবনে ছন্দপতন

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ২০ মার্চ ২০২৪  
রংপুরে অসময়ে বৃষ্টি, নগর জীবনে ছন্দপতন

অসময়ে বৃষ্টি হচ্ছে রংপুরে। বুধবার (২০ মার্চ) ভোর রাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হওয়ায় নগর জীবনে ছন্দ পতন ঘটেছে। রংপুরসহ উত্তরের বিভিন্ন জেলায় অবিরাম টিপ টিপ বৃষ্টি পড়ছে। এ দিন দুপুর পর্যন্ত রংপুরে ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অফিস।

জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। বের হওয়া মানুষের মাথায় উঠছে ছাতা আর গায়ে মোটা কাপড়। এতে শহরে মানুষের উপস্থিতি কমেছে। তবে রমজানে গরম আবহাওয়ার মাঝে এই বৃষ্টি কিছুটা শীতের অনুভূতি দেয়ায় অনেকের মাঝে হয়ে উঠেছে উপভোগ্য।

রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, ভোর থেকে উত্তরাঞ্চলে মৃদু বাতাস আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। আকাশের অনেক উপরের মেঘ থেকে বৃষ্টি পড়ায় এ বৃষ্টি অনেকটা হিমশীতলের মতো অনুভূত হবে বলেও জানান তিনি। তবে এই আবহাওয়া আগামীকাল পর্যন্ত একই রকম থাকবে। 

এদিকে আলু উৎপাদনের তৃতীয় বৃহত্তম জেলা রংপুরে ভরা মৌসুমে কিছু কিছু ক্ষেতে ফসল থাকলেও হঠাৎ এই বৃষ্টি তেমন প্রভাব ফেলবে না। তবে দমকা ঝড়ো বাতাস হলে আম ও লিচুর ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে রংপুর কৃষি সম্প্রসারণের অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ। 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ