ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ভাওয়াল কলেজের অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা চুরি, গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ২৩ মার্চ ২০২৪  
ভাওয়াল কলেজের অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা চুরি, গ্রেপ্তার

গাজীপুরে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অনার্স পরীক্ষার ১০ বস্তা খাতা চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার দুপুরে কলেজের স্টোর রুমের তালা ভেঙ্গে খাতা চুরি হয়। এ ঘটনায় ওই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা বাদী হয়ে বাসন থানায় মামলা করেছেন। পরে পুলিশ চুরি হওয়া খাতাগুলো উদ্ধার করে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে একই কলেজের অনিক নামের অনার্স পড়ুয়া এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।  

জানা গেছে, কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান পরীক্ষক সহযোগী অধ্যাপক ইফফাত আরার অধীনে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পাশের স্টোর রুমের মধ্যে রাখা ছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ (পরীক্ষা ২০২২) রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের পরীক্ষার ১৯ বস্তা উত্তরপত্র। তার সহকর্মী একই বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহাদাত হোসেনের অধীনে অনার্স ১ম বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের পরীক্ষার ২০ বস্তা উত্তরপত্রসহ মোট ৩৯ বস্তা উত্তরপত্র ওই স্টোর রুমের মধ্যে তালাবদ্ধ অবস্থায় ছিল। যার এখনো ফল প্রকাশিত হয়নি। 

সহযোগী অধ্যাপক ইফফাত আরা বলেন, গত বৃহস্পতিবার বিকেল থেকে গতকাল শুক্রবার দুপুরের মধ্যে যে কোনো সময় চোররা ষ্টোর রুম থেকে দশ বস্তা পরীক্ষার উত্তরপত্র চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় তিনি বাদী হয়ে গতকাল শুক্রবার বাসন থানায় মামলা দায়ের করেন। 

কলেজের অধ্যক্ষ বিএম আব্দুল হান্নান বলেন, গতকাল দিনের বেলায় স্টোর রুমের তালা ভেঙ্গে খাতা চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইফফাত আরা বাদী হয়ে থানায় মামলা করেছেন। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা বাসন থানার এসআই মো. নাজমুল হক বলেন, খাতা চুরির ঘটনায় অনিক নামে অনার্স পড়ুয়া ওই কলেজের এক ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। চুরির ঘটনায় তার সঙ্গে আরো কারা জড়িত তা তদন্ত করে বের করা হচ্ছে।

রেজাউল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ