ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

প্রেম সংক্রান্ত বিরোধে হত্যা, মামাতো-ফুফাতো ভাইয়ের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:২৬, ১ এপ্রিল ২০২৪
প্রেম সংক্রান্ত বিরোধে হত্যা, মামাতো-ফুফাতো ভাইয়ের মৃত্যুদণ্ড

কুমিল্লার তিতাসে ফয়সাল হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- কুমিল্লা জেলার হোমনা উপজেলার রাজনগর গ্রামের মো. শামীম মিয়া (২৪) এবং একই উপজেলার সাফলেজি গ্রামের মো. দুলাল (২৬)। তারা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নুরুল ইসলাম বলেন, নিহত ফয়সালের সঙ্গে হোমনা উপজেলার ফুল মিয়ার মেয়ে মেহেদী আক্তারের প্রেমের সম্পর্ক ছিল। এই সম্পর্ক মেনে নিতে পারছিলেন না শামীম। এরই জেরে পূর্ব পরিকল্পিতভাবে মোবাইলে ডেকে নিয়ে ফয়সালকে গলা কেটে হত্যা করেন শামীম ও দুলাল। 

তিনি আরও বলেন, ২০২০ সালের ৫ জুন ফয়সাল তার মামা নজরুল মিয়ার ছাদে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন। সেসময় শামীম ফোন করে ফয়সালকে আমিরুল ইসলাম উচ্চ বালিকা বিদ্যালয়ের নির্মাণাধীন বিল্ডিংয়ে যেতে বলেন। ফয়সাল কাউকে কিছু না জানিয়ে শামীমের ডাকা স্থানে যান। সেখানে দুলাল গলায় গামছা পেঁচিয়ে ফয়সালকে শ্বাসরোধে হত্যা করেন। পরে শামীম ছুরি দিয়ে গলা কেটে ফয়সালের লাশ বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের নিচে মাটি চাপা দেন। 

এ ঘটনায় নিহতের বড় বোন সালমা আক্তার ভাই নিখোঁজের ঘটনা উল্লেখ্য করে হোমনা থানায় সাধারণ ডায়েরি করেন। পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় ফয়সালের মোবাইল নম্বরের সর্বশেষ কলের তালিকা বের করে রহস্য উদঘাটন করে। পরে, শামীম ও দুলালের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদের গ্রেপ্তার করে পুলিশ। শামীমের দেখানো জায়গা থেকে ১২ দিন পর ফয়সালের লাশ উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তারের আসামি দুইজন আদালতে স্বীকারোক্তীমূলক জবানবন্দি দেন।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়