ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

কুমিল্লায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: যুবকের মৃত্যুদণ্ড 

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২ এপ্রিল ২০২৪  
কুমিল্লায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা: যুবকের মৃত্যুদণ্ড 

মৃত্যুদণ্ড পাওয়া আসামি মোহাম্মদ আলী বাপ্পী

কুমিল্লার চৌদ্দগ্রামে তৃতীয় শ্রেণির ছাত্রীকে তেঁতুল খাওয়ানো কথা ধর্ষণের পর মুখে ও গলায় ওড়না পেচিয়ে হত্যা করার দায়ে যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন আসামি মোহাম্মদ আলী বাপ্পীকে মৃত্যুদণ্ড দেন। বাপ্পী চৌদ্দগ্রাম উপজেলার গজারিয়া গ্রামের মো. জাকারিয়ার ছেলে।  

মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৫ মার্চ বিকেলে গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ইলমা নিখোঁজ হয়। পর দিন আসামি মোহাম্মদ আলী বাপ্পী (২১) নিজে অটোরিকশা ও মাইক ভাড়া করে নিখোঁজের বিষয়ে এলাকায় মাইকিং শুরু করলে বাদীর সন্দেহ হয় এবং বাপ্পীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে কোনো তথ্য না পেয়ে তাঁকে ছেড়ে দেন।  

এরপর ১৬ মার্চ ডাকাতিয়া নদীতে ইলমার মৃতদেহ কাঁথা মোড়ানো অবস্থায় উদ্ধার করে চৌদ্দগ্রাম থানা পুলিশ। পরে পুলিশের কাছে বাপ্পী শিশুকে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করে। শ্বাসরোধ করে হত্যা করে লাশ কাঁথা দিয়ে পেচিয়ে ডাকাতিয়া নদীতে পেলে দেন তিনি। 

এ ব্যাপারে ২০১৯ সালের ইলমার বাবা বাদী হয়ে বাপ্পীকে আসামি করে চৌদ্দগ্রাম থানায় মামলা করেন। রায় ঘোষণাকালে আসামি আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী প্রদীপ কুমার দত্ত বলেন, ‘আমরা আশা করছি, উচ্চ আদালত রায় বহাল থাকবে এবং দ্রুত কার্যকর হবে।’ 

আসামি পক্ষের আইনজীবী আতিকুল ইসলাম বলেন, রায়ের কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবেন। 
 

রুবেল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়