ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

আখাউড়ায় নারী যাত্রীকে জোরপূর্বক মদ পান করানোর চেষ্টা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ৩ এপ্রিল ২০২৪  
আখাউড়ায় নারী যাত্রীকে জোরপূর্বক মদ পান করানোর চেষ্টা

ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে এক নারী যাত্রীকে জোর করে মদ পান কারানোর চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৩ এপ্রিল) দুপুর দেড়টার দিকে স্থলবন্দরের লাগেজ চেকিং ভবনে ঘটনাটি ঘটে।

জানা গেছে, ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার জোগেন্দ্রনগর এলাকার বাসিন্দা সঞ্জিত সাহা, তার বোন ঐশি সাহা এবং অপর এক আত্মীয় আজ বুধবার দুপুরে বৈধভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করেন। লাগেজ চেকিং ভবনে তাদের ব্যাগে এক বোতল মদ পান সেখানে দায়িত্বপালনকারী রুবেল নামের এক ব্যক্তি। এটি নিতে হলে তাদের এক হাজার টাকা দিতে হবে বলে জানানো হয়। প্রত্যেক বিদেশি যাত্রী একটি করে মদের বোতল আনতে পারবেন- এমন নিয়মের কথা বললে রুবেল ক্ষিপ্ত হয়ে ওঠেন। এরই মধ্যে রুবেল ভারত থেকে আসা ওই নারী ও তার স্বজনদের মাদক কারবারি বলে চিৎকার করতে থাকেন। 
উত্তেজিত রুবেল মদের বোতল ভেঙে পানিতে মিশিয়ে ঐশিকে খেতে বলেন। ঐশি এতে বিব্রত হন। পরে প্রতিবাদ করেন। সঞ্জিতের কাছেও মদের গ্লাস নিয়ে যান রুবেল। ব্যাগে নতুন কাপড় আছে কিনা সেটিও জানতে চান তিনি। খবর পেয়ে সেখানে ভারতীয়দের পরিচিতরা ছুটে আসেন। পরে কাস্টমসের এক কর্মকর্তা তার সহকর্মীকে যাত্রীদের কাছে ক্ষমা চাওয়ান।

সঞ্জিত সাহা বলেন, ‘নিয়ম মেনেই এক বোতল মদ আনা হয়। কাস্টমসের একজন বলছিল, এটা নিতে হলে টাকা দিতে হবে। এতে রাজি না হওয়ায় আমার বোনকে জোর করে মদ পান করাতে চান ওই কর্মকর্তা। আমাকেও পান করতে বলেন।’

ঐশি সাহা বলেন, ‘আমি বলেছি, আমার বয়স ১৮ পার হয়েছে। মদ খেতে হলে বাসায় খাবো। আপনাদের সামনে কেন খেতে হবে। এরপর তারা নতুন কাপড় কি কি আছে জানতে চায়। আমি বলেছি বেড়াতে এলে নতুন কাপড় আনা যাবে না এমন কোনো নিয়ম আছে নাকি।’

এ বিষয়ে স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা আব্দুল কাইয়ুম তালুকদার বলেন, এটা ভুল বুঝাবুঝি ছিল। যাত্রীরা খারাপ আচরণ করেছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দায়িত্ব যিনি ছিলেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঊর্ধ্বতন কর্মকর্তা।’

মাইনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়