ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

গাজীপুরের মহাসড়কে যাত্রীর চেয়ে যানবাহন বেশি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১০ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:০৬, ১০ এপ্রিল ২০২৪
গাজীপুরের মহাসড়কে যাত্রীর চেয়ে যানবাহন বেশি

আগামীকাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর। ঈদের আনন্দ পরিবারের সঙ্গে ভাগাভাগি করে নিতে রমজান মাসের শেষ দিনেও অনেকেই বাড়ি ফিরছেন। তবে গত দু'দিনের মতো নেই যাত্রীদের চাপ। মহাসড়কে যাত্রীদের থেকে পরিবহনের সংখ্যাই বেশি দেখা গেছে। এমনকি বাড়তি ভাড়া আদায়েরও অভিযোগ পাওয়া যায়নি। ফলে স্বস্তি নিয়েই বাড়ি যাচ্ছেন মানুষজন। 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক গত দুই দিন ছিল মানুষের ঢল, যানজট ও ভোগান্তি। গতকাল মঙ্গলবার রাত থেকে স্বস্তি ফিরেছে মহাসড়কে। আজ বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে মহাসড়কের চেহারা পুরো পাল্টে গেছে।  

সরেজমিনে দেখা যায় গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় স্বাভাবিক সময়ের থেকেও মহাসড়কে যানবাহন চলাচল করছে বেশি। সেখানে কিছু যাত্রীকে বাড়ির দিকে রওনা হতে দেখা গেছে। অন্য দিনগুলোতে পরিবহনগুলোকে অতিরিক্ত ভাড়া নিতে দেখা গেলেও আজ তেমনিটি হয়নি। 

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুর উপজেলার মাওনা, জৈনাবাজার ও গাজীপুর মহাগরের চান্দনা-চৌরাস্তা স্টেশন রোড, চেরাগআলী, বোর্ডবাজার, সাইনবোর্ড এলাকায় গত সোমবার দুপুর থেকে দিবাগত রাত জুড়েই যানবাহনের চাপ ছিল। কোথাও কোথাও দীর্ঘ যানজটের তৈরি হলে ভোগান্তি বাড়ে ঈদে ঘরে ফেরা মানুষের। গতকাল মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। দুপুর ১২টার দিকে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপ অনেকটাই স্বভাবিক হতে থাকে এবং যাত্রীদের ভোগান্তি কমতে থাকে। রাতের দিকে ভোগান্তি কমে যায়। তবে বুধবার সকাল থেকে মহাসড়ক ফাঁকা। 

আনোয়ার হোসেন নামে এক যাত্রী বলেন, সকালে পরিবার নিয়ে বের হয়েছি। একদম ফাঁকা মহাসড়ক। গাড়িতে ডেকে ডেকে উঠাচ্ছেন পরিবহনের শ্রমিকরা। ভাড়াও কম। সাধারণ সময়েও এতো ফাঁকা থাকে না সড়ক। আজ যারা বাড়ি যাচ্ছেন তারা সবচেয়ে আরামে যেতে পারছেন।  

নাওজোড় হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় মঙ্গলবার বিকেল থেকেই স্বাভাবিক গতিতে চলছে পরিবহন। কোনো ভোগান্তি নেই এখন। আজও অনেকেই বাড়ি ফিরছেন, তাদের স্বস্তি একটু বেশি। সবার ঈদযাত্রা সুন্দর রাখতে পুলিশ দিনরাত কাজ করে যাচ্ছে। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়