ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

ছুটি শেষে শিল্পাঞ্চলে ফিরতে শুরু করেছেন শ্রমজীবী মানুষ 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ১৬:৩১, ১৬ এপ্রিল ২০২৪
ছুটি শেষে শিল্পাঞ্চলে ফিরতে শুরু করেছেন শ্রমজীবী মানুষ 

ঈদুল ফিতরের ছুটি শেষে শ্রমজীবী মানুষরা ফিরতে শুরু করেছেন শিল্পাঞ্চল গাজীপুরে। দেশের বিভিন্ন জেলা থেকে ফেরার সময়ে পথে কোনো ভোগান্তি পোহাতে হয়নি বলে জানিয়েছেন তারা। কর্মস্থলে ফেরা মানুষরা বলেন, পর্যায়ক্রমে সবাই ফিরতে শুরু করায় পরিবার নিয়ে স্বস্তিতেই যাত্রা করছেন সবাই।  

ঈদের পরেরদিন থেকেই কমবেশি মানুষ আসতে শুরু করেছন গাজীপুর ও রাজধানীর আশপাশের শিল্পাঞ্চলে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল থেকে কর্মস্থলে আসা মানুষের ফেরার চাপ বেড়েছে কয়েকগুণ। এই ফিরতি চাপ চলবে আগামী শুক্রবার পর্যন্ত। গাজীপুরস্থ ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আজ সকালে কর্মস্থলে ফেরা মানুষের চাপ দেখা গেছে। 

নওগাঁর আলাউদ্দিন বলেন, ঈদের ছুটি একযোগে হওয়ায় যাওয়ার পথে মানুষের ভিড় হয়েছিল। ঈদ শেষে এখন পর্যায়ক্রমে মানুষ ফিরছেন। এজন্য কোনো ভোগান্তি নেই। অনেক স্বস্তিতে বাড়ি থেকে গাজীপুর আসলাম। 

আজগর আলী নামে এক পোশাক কারখানার শ্রমিক বলেন, আমাদের কারখানা খুলবে আগামী ২০ এপ্রিল। বউ-বাচ্চাদের নিয়ে কয়েকদিন আগেই চলে আসলাম। দুদিন বাসায় বিশ্রাম নিয়ে কাজে যোগ দেব। 

নাওজোর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বলেন, এবারের ঈদযাত্রা স্বস্তির ছিল। মানুষদের নিরাপদে ঘরে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল আমাদের। এখন ঈদের ছুটি কাটিয়ে আবারও মানুষ ফিরতে শুরু করেছেন। তাদের ফিরতি যাত্রা নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। 

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়