ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

পাগল হাসানের মৃত্যুতে সুনামগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া

সুনামগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ১৮ এপ্রিল ২০২৪  
পাগল হাসানের মৃত্যুতে সুনামগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া

‘তুমি আইও আমার বাড়িতে বইতে দিমু পিড়ীতে, গান শুনাইমু মনেরই মতন, আমার বাড়ি রইল নিমন্ত্রণ…’, ‘আসমানে যাইয়ো না রে বন্ধু…’, ‘ও আল্লাহ ও আল্লাহ, আমি এক পাপিষ্ট বান্দা…’, এমন অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার, সুরকার, শিল্পী পাগল হাসানের মৃত্যু মেনে নিতে পারছেন না ভক্ত-অনুরাগীরা। সড়ক দুর্ঘটনায় হঠাৎ তার মৃত্যুতে শোকে ছায়া নেমে এসেছে সুনামগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনে।

পাগল হাসান সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার পর সংস্কৃতিক কর্মীদের আবেদনের প্রেক্ষিতে লাশের ময়নাতদন্ত করা হয়নি। সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে গানের অনুষ্ঠান করতেন বাউল শিল্পী পাগল হাসান। সেখানে তার মরদেহ নেওয়া হলে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সুধীজনেরা উপস্থিত হন। তার মরদেহ অনেকে কান্নায় ভেঙে পড়েন।

আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে সুনামগঞ্জের ছাতক উপজেলার সুরমা ব্রিজের টোলপ্লাজা এলাকায় একটি বাস সিএনজি অটোরিকশায় ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে অটোরিকশার যাত্রী শিল্পী মতিউর রহমান হাসান (পাগল হাসান) সহ দুই জন মারা যায়। পাগল হাসানের পরিবারে তার মা, স্ত্রী ও দুই ছেলে সন্তান রয়েছে।

দুপুর ২টা ৩০ মিনিট থেকে বিকাল পর্যন্ত মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য পাগল হাসানের মরদেহ জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে রাখা হয়। এ সময় সর্বস্তরের সংস্কৃতিকর্মীদের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

এ সময় শিল্পী আসহান জামিল আনাস বলেন, ‘সবার প্রিয় ও ভালোবাসার পাগল হাসান আর নেই, এটা মুখে আনতে পারছি না। আমি তার আত্মার মাগফিরাতের জন্য দোয়া করি। সবাই তার জন্য দোয়া করবেন। তার গানের মাঝেই চিরদিন বেঁচে থাকবেন।’

সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শামছুল আবেদীন বলেন, ‘আমরা জেলা শিল্পকলার পক্ষ থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করছি। আমরা পাগল হাসানের স্মৃতিকে শ্রদ্ধা ও শোক জানিয়ে আগামী তিন দিন শিল্পকলার সকল শিল্পীরা কালো ব্যাজ পরিধান করব।’ শিল্পীদের পাশাপাশি সকলকে কালো ব্যাজ পরিধান করার অনুরোধ জানান তিনি।

পাগল হাসানের বাড়ি সুনামগঞ্জের ছাতকের শিমুলতলা গ্রামে। সকালে একটি অটোরিকশা যাত্রী নিয়ে দোয়ারাবাজার থেকে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ যাওয়ার সময় ছাতক ব্রিজের টোলপ্লাজা এলাকায় আসলে বাস সেটিকে ধাক্কা দেয়। এ সময় অটোরিকশার চালকসহ তিন জন আহত হয়। পরে দুই জনের মৃত্যু হয়।
 

মনোয়ার/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়