ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পাবনায় তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:২৭, ২২ এপ্রিল ২০২৪
পাবনায় তাপমাত্রা ৪০.৫ ডিগ্রি

মাথার ওপর ফ্যান ঘুরলেও শরীর শীতল হচ্ছে না। ঘরে অথবা বাড়ির বাইরে মিলছে না কোনো স্বস্তি। তীব্র তাপপ্রবাহের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে পাবনার জনজীবন। সোমবার (২২ এপ্রিল) বিকেল ৩টার দিকে এখানে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়ায়। এর আগে, চলতি মৌসুমে পাবনা জেলার সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠেছিল গতকাল রোববার ৪২ ডিগ্রির ঘরে। 

আরও পড়ুন: পাবনায় চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা উঠলো ৪২ ডিগ্রিতে

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক বলেন, আজ সোমবার বিকেল ৩টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার এই মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ ডিগ্রি সেলসিয়াস। যা অতি তীব্র তাপপ্রবাহ হিসেবে বয়ে যাচ্ছে।

আরও পড়ুন: পাবনায় হিটস্ট্রোকে কৃষকের মৃত্যু

তিনি আরও বলেন, বর্তমানে তীব্র তাপের কারণে সূর্যের আলো তির্যকভাবে শরীরে অনুভূত হচ্ছে। এছাড়া, আকাশে মেঘের উপস্থিতি খুবই কম এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি হওয়ায় ঈশ্বরদীর প্রকৃতিতে তীব্র তাপ অনুভূত হচ্ছে। সহসাই এ পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। আরো কয়েকদিন এমন তাপমাত্রা থাকবে। পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়া পর্যন্ত তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। কবে বৃষ্টি হবে তা এই মুহূর্তে বলা মুশকিল।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়