ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বাগেরহাটে হিট স্ট্রোকে তালগাছ থেকে পড়ে গাছির মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ২২ এপ্রিল ২০২৪  
বাগেরহাটে হিট স্ট্রোকে তালগাছ থেকে পড়ে গাছির মৃত্যু

বাগেরহাটে তালের রস সংগ্রহ করতে গিয়ে তালগাছ থেকে পড়ে মো. আমজাদ হোসেন শেখ (৫৭) নামের এক গাছির মৃত্যু হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালে বাগেরহাট সদর উপজেলার ভট্টপ্রতাপ গ্রামে তাল গাছ কাটতে উঠে পড়ে যান তিনি। তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তীব্র গরমে গাছের উপর বসে অসুস্থ হয়ে নিচে পড়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা পরিবারের সদস্য ও চিকিৎসকদের।

মো. আমজাদ হোসেন শেখ বাগেরহাট সদর উপজেলার ভট্টপ্রতাপ গ্রামের মৃত আজহার আলী শেখের ছেলে। তিনি তাল গাছ থেকে রস সংগ্রহের কাজ করতেন।

মৃতের ছেলে মো. কেরামত আলী বলেন, প্রতিদিনের মতো সোমবার সকাল ৯টার দিকে তিনি তালগাছ থেকে রস সংগ্রহের কাজে বের হন। কয়েকটি গাছে ওঠার পর তিনি গরমে একটু অসুস্থ বোধ করছিলেন। পরে বাড়ির পাশের একটি উঁচু তাল গাছে ওঠার কিছুক্ষণ পর তিনি অজ্ঞান হয়ে নিচে পড়ে যান। তৎক্ষণাৎ তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তাররা মৃত ঘোষণা করেন।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান বলেন, আমজাদ হোসেন শেখকে তার পরিবারের সদস্যরা মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। তীব্র গরমে পানি শূন্যতায় সম্ভবত হিটস্ট্রোকে অসুস্থ হয়ে গাছ থেকে পড়ে গিয়েছিলেন তিনি।

শহিদুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়