ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

দলছুট হাতির আক্রমণে নারীর মৃত্যু 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ২৪ এপ্রিল ২০২৪  
দলছুট হাতির আক্রমণে নারীর মৃত্যু 

ফাইল ফটো

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে কাঠ সংগ্রহ করতে গিয়ে হাতির আক্রমণে জমিলা বেগম (৩৫) নামের এক নারী মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট হাতির আক্রমণে মারা যান তিনি। 

মারা যাওয়া জমিলা বেগম চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডস্থ রিংভং ছগিরশাহকাটা গ্রামের শাহ আলমের স্ত্রী। তার মৃত্যুর তধ্য নিশ্চিত করেছেন ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহেরাজ উদ্দিন।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহেরাজ উদ্দিন বলেন, চকরিয়াস্থ ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্যে বিনা অনুমতিতে মানুষের প্রবেশ নিষেধ। বনে প্রবেশ করলে বন্যপ্রাণীর আক্রমণের শিকার হতে পারে মর্মে একাধিক স্থানে সতর্কতামূলক সাইনবোর্ড টাঙানো ছাড়াও কয়েকটি সচেতনতামূলক সভাও করা হয়েছে। এরপরও অনুমতি ছাড়াই গাছ চুরি বা কাঠ সংগ্রহ করতে নানা বয়সী নারী-পুরুষ বনে প্রবেশ করেন। মাঝেমধ্যে বন্যপ্রাণীর আক্রমণে হতাহতের ঘটনা ঘটলেও ওই অভয়ারণ্যে মানুষের প্রবেশ বন্ধ করা যাচ্ছে না।

তিনি আরও বলেন, মঙ্গলবার দরিদ্র পরিবারের গৃহবধু জমিলা বন্যপ্রাণী অভয়ারণ্যে লাকড়ি সংগ্রহ করতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে দলছুট হাতির আক্রমণে তিনি মারা যান। জমিলা বেগমের মরদেহ তার স্বজনরা বাড়িতে নিয়ে গেছেন। এ ব্যাপারে থানায় জিডি ছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। 

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়