ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সিলেটে আবারো রেকর্ড তাপমাত্রা

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ২৫ মে ২০২৪  
সিলেটে আবারো রেকর্ড তাপমাত্রা

সিলেটজুড়ে বইছে মৃদু তাপপ্রবাহ। প্রতিদিনই রেকর্ড ছাড়াচ্ছে দেশের উত্তর-পূর্বের এই জনপদের তাপমাত্রা। শনিবার (২৫ মে) বিকেল ৩টায় এখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে, গতকাল শুক্রবার ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

আবহাওয়া অফিস সূত্র জানায়, প্রতিদিনই রেকর্ড গড়ছে দেশের উত্তর-পূর্বের এই জনপদের তাপমাত্রা। গতকাল শুক্রবার দুপুর ৩ টায় সিলেটের তাপমাত্রা ছিল ৩৭.৭ ডিগ্রি সেলিসিয়াস। যা ছিল চলতি মৌসুমের সর্বোচ্চ। এর আগে, বৃহস্পতিবার দুপুরে তাপমাত্রার পারদ উঠেছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। আজ শনিবার সেই রেকর্ড ভেঙে তাপমাত্রা আরও বেড়ে যায়। আজ বিকেল ৩টায় বছরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

সিলেটে গত দুই সপ্তাহ ধরে চলছে তাপপ্রবাহ। গত সোমবার শেষ বৃষ্টির দেখা মিলেছিল সিলেটে। এরপর আর বৃষ্টি হয়নি। গতকাল শুক্রবার রাতে মৃদু বাতাস বইলেও বৃষ্টি হয়নি। তাপমাত্র বাড়তে থাকায় গরমও বেড়েছে। সঙ্গে দেখা দিয়েছে লোডশেডিং। 

এদিকে, পূর্ব ঘোষণা দিয়ে শনিবার মেরামতের জন্য নগরীর বেশ কয়টি এলাকায় সকাল ৯টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে বিদ্যুৎ বিভাগ। ফলে চরম বিপাকে পড়েন সাধারণ মানুষ। দুপুরে রোদের তেজ বাড়তে থাকায় নগরীর সড়কগুলোতে মানুষের সংখ্যা কমতে থাকে। অনেকটা ফাঁকা হয়ে পড়ে নগরী। 

সিলেট নগরীর মইয়ারচর এলাকার গৃহবধূ মাহমুদ বলেন, গরমের কারণে ঘরে বাইরে কোথাও  শান্তি মিলছে না।

সিলেট আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসেন বলেন, আগেই বলা ছিল- শনিবার তাপমাত্রা বাড়তে পারে। সেটি হয়েছে। শনিবার বিকেল ৩টায় সিলেটে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও বাড়তে পারে। 

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়