ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

হাতি তাড়াতে টর্চ লাইট বিতরণ

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ২৫ মে ২০২৪  
হাতি তাড়াতে টর্চ লাইট বিতরণ

শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া রেঞ্জের আওতাধীন নলকুড়া ও কাংশা ইউনিয়নে বাসিন্দাদের আতঙ্কের নাম বন্যহাতি। প্রতিদিন তারা হাতি আতঙ্কে দিন-রাত অতিবাহিত করেন। বিশেষ করে রাতে তাদের আতঙ্ক বাড়ে কয়েকগুণ। কারণে অন্ধকারে সবচেয়ে বেশি বন্য এই প্রাণীটির তাণ্ডবের শিকার হন তারা। অন্ধকারে হাতির আক্রমণ ঠেকাতে প্রয়োজন আলোর ব্যবস্থা। তাদের এই সমস্য থেকে মুক্তি দিতে শনিবার (২৫ মে) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে রাংটিয়া রেঞ্চ কার্যালয়ে দুটি ইউনিয়নের ৪০ জনকে চার্জ দেওয়া যায় এমন টর্চ লাইট বিতরণ করা হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভুঁইয়ার সভাপতিত্বে লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম।

আরও পড়ুন: শেরপুরে বন্য হাতির তাণ্ডবে নির্ঘুম রাত কাটছে গ্রামবাসীর 

এর আগে, সংসদ সদস্য শহিদুল ইসলাম হাতির তাণ্ডবে বিভিন্ন সময় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। লাইট বিতরণ ছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াতে প্রয়োজনীয় সহায়তার কথাও বলেন তিনি।

সংসদ সদস্য শহিদুল ইসলাম বলেন, গাড়ো পাহাড় আমাদের গৌরবের। এখানে হাতি তাণ্ডব চালিয়ে আমাদের বাড়ি ঘরের ক্ষতি করছে। স্থায়ী সমাধানের জন্য সংসদেও কথা বলা হয়েছে। হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। হাতির অভয়ারণ্য তৈরি হলে এই ঝামেলা তখন আর থাকবে না।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ঝিনাইগাতী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আব্দুল করিম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় প্রমুখ।

তারিকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ