ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পৌনে ৪ কোটি টাকা টোল আদায়

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১৫ জুন ২০২৪   আপডেট: ১৬:৩৭, ১৫ জুন ২০২৪
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পৌনে ৪ কোটি টাকা টোল আদায়

ফাইল ফটো

ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে বঙ্গবন্ধু সেতু‌তে টোল আদা‌য়ে রেকর্ড সৃষ্টি হ‌য়ে‌ছে। গত ২৪ ঘণ্টায় সেতুতে ৫৩ হাজার ৭০৮টি যানবাহন চলাচল করেছে। টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত সেতুর পূর্বপ্রান্ত থেকে উত্তরবঙ্গের দিকে ৩৩ হাজার ২৫টি যানবাহন পার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা।

অপরদিকে, পশ্চিমপ্রান্ত থেকে সেতু পার হয়েছে ২০ হাজার ৬৮৩টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা। এর মধ্যে, যাত্রীবাহী বাস ছিল ১২৮৭১টি, ট্রাক ১০৭৬০টি, ছোট-বড় যানবাহন ১৯৮৭২টি এবং মোটরসাইকেল ১০১০৫টি।

এর আগে, ২০২৩ সালের ২৭ জুন রাত ১২টা থেকে ২৮ জুন রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৫৫ হাজার ৪৮৮টি যানবাহন পারাপার হয়েছিল। সে সময় টোল আদায় হয়েছিল ৩ কোটি ৫৮ লাখ ৪০ হাজার ২০০ টাকা। যানবাহন পারাপারের সংখ্যা বেশি হলেও টোল আদায় ছিল কম।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর ওরফে পাভেল বলেন, ১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। প্রায় ২৬ বছরে সর্বোচ্চ টোল আদায় হয়েছে এবার। ঈদযাত্রার আরও দুই দিন সেতুতে যানবাহনের চাপ থাকবে।

কাওছার/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ