ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্র উৎসব-২০২৩ উদযাপন

রবি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ৩১ মে ২০২৩   আপডেট: ২১:৪৫, ৩১ মে ২০২৩
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্র উৎসব-২০২৩ উদযাপন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে রবীন্দ্র উৎসব-২০২৩ উদযাপন করা হয়েছে।

বুধবার (৩১ মে) দুপুর ২.৩০ টায় কবিগুরুর স্মৃতি বিজরিত রবীন্দ্র কাছাড়ি বাড়ি মিলনায়তনে এ উৎসব উদযাপন করা হয়। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজমের সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি হিসেবে রবীন্দ্র উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম সম্পাদিত ‘গৌরবের বাংলাদেশ: শেখ মুজিব ও শেখ হাসিনা’ গ্রন্থের পাঠ উন্মোচন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনেক উদ্যোগ নিচ্ছেন, আশাকরি দ্রুতই ডিপিপি একনেকে উঠবে। তিনি বলেন, বিশ্বকবির নামে স্থাপিত এই বিশ্ববিদ্যালয়ের আগামী দিনের পথচলা সুন্দর হোক এবং যে উদ্দেশ্য নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই বিশ্ববিদ্যালয়টি স্থাপন করেছেন তার সেই স্বপ্ন সফল হোক। শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে শুভকামনা জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

সভাপতির বক্তব্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশীর্বাদ এবং শিক্ষামন্ত্রী দীপু মনির পৃষ্ঠপোষকতা পেলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় জাতির মনন নির্মাণে ভূমিকা রাখবে।

আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবেশনায় সংগীত এবং নৃত্যনাট্য চিত্রাঙ্গদা মঞ্চায়িত হয়। 

উল্লেখ্য, সকালে সেন্টার ফর রিসার্চ ইনস্টিটিউশন (সিআরআই) ও ইয়াং বাংলা কর্তৃক লেটস টক অন এডুকেশন অ্যান্ড কালচার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, কৃষিবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন এবং জয় বাংলা অ্যাওয়ার্ড বিজয়ী ও চৌপাশ নাট্যাঞ্চলের সাধারণ সম্পাদক এটিডি এঞ্জেল।

হাবিবুর রহমান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়