ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তিতুমীর কলেজে ফের ছাত্র অধিকার নেতার ওপর হামলার অভিযোগ

তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ৪ জুন ২০২৩   আপডেট: ২২:৪৪, ৪ জুন ২০২৩
তিতুমীর কলেজে ফের ছাত্র অধিকার নেতার ওপর হামলার অভিযোগ

সরকারি তিতুমীর কলেজ শাখার ছাত্র অধিকার পরিষদের রাজনৈতিক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ও বিজ্ঞান অনুষদের সভাপতি এইচ. আর. হাবীবের ওপর হামলার অভিযোগ উঠেছে কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে।

রোববার (৪ জুন) দুপুর ১টার দিকে তিতুমীর কলেজ ক্যাম্পাসে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলেজে যান বিজ্ঞান অনুষদের সভাপতি এইচ. আর. হাবীব। এ সময় ছাত্রলীগ পরিচয় দেওয়া কয়েকজন শিক্ষার্থী অতর্কিত স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। এ সময় মারতে মারতে দুইটা স্টাম্প ভেঙে ফেলে তারা। পরে তাকে উদ্ধার করে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের থেকে জানা যায়, দুপুর ১টার দিকে ক্যাম্পাসে কয়েকজন ছাত্রলীগকর্মী কলেজ শাখার ছাত্র অধিকার পরিষদের নেতা হাবীবের ওপর হামলা করে। এ সময় তাকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আহত করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পরিষদের নেতাকর্মীরা।

এ বিষয়ে তিতুমীর কলেজ শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি নেওয়াজ খান বাপ্পী বলেন, ‘প্রায় দুপুর ১টা নাগাদ খবর পাই ছাত্র অধিকার পরিষদ করার কারণে তিতুমীর কলেজ শাখার রাজনৈতিক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক এবং বিজ্ঞান অনুষদের সভাপতি এইচ. আর. হাবীবের ওপর হামলা করে রক্তাক্ত করেছে ছাত্রলীগ। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। হাবীবের মাথায়, বুকে, পিঠে ও পায়ে প্রচন্ড আঘাত পেয়েছে। বুক ও পায়ে এক্সরে করা হয়েছে। এখন সে চিকিৎসাধীন রয়েছে।’

ঘটনার বিষয়ে জানতে চাইলে তিতুমীর কলেজের অধ্যক্ষ ফেরদৌস আরা বেগম বলেন, ‘আমি এসব হামলার বিষয়ে কিছু জানি না। আমাকে কেউ কিছু জানায়নি। কোনো অভিযোগও আমার কাছে আসেনি।’

এদিকে ক্যাম্পাসে হামলার প্রতিবাদে আজ সন্ধ্যায় রাজধানীতে মশাল মিছিল করেছে তিতুমীর কলেজ শাখা ছাত্র অধিকার পরিষদ।

এর আগে গত সোমবার (২৯ মে) কলেজ শাখা ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ সুমনকে মারধরের করেন কলেজ শাখা ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক রিয়াদ মুন্সীসহ কয়েকজন নেতাকর্মীরা। এ সময় মারধরের ভিডিও মুঠোফোনে ধারণ করায় কলেজ ছাত্র অধিকার পরিষদের নারী সদস্য সুমাইয়া শারমিনকে আটকে রেখে ফোন ছিনিয়ে নেওয়া হয়। পরে ভিডিও ডিলিট করে তাকে ছেড়ে দেওয়া হয়।

মামুনূর রহমান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়