ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

মাদক সেবন : খুবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১৪ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৭:৪৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩
মাদক সেবন : খুবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

মাদক সেবনের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার, ১০ হাজার টাকা জরিমানা ও কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) শৃঙ্খলা কমিটির সভায় ওই চারজনকে তিন সেমিস্টারের জন্য সাময়িক বরখাস্ত করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক ও তার টিম ক্যাম্পাস সংলগ্ন কয়েকটি মেসে তল্লাশী চালিয়ে ওই চার শিক্ষার্থীকে মাদকসেবনরত অবস্থায় ধরেন। 

শাস্তিপ্রাপ্ত চার শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা (ইউআরপি) ডিসিপ্লিনের শিক্ষার্থী। তাদের ভবিষ্যৎ বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নাম প্রকাশ করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক সূত্রে জানা গেছে, অভিযুক্ত চার শিক্ষার্থীকে তিন টার্ম (সেমিস্টার) বহিষ্কার ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তাদেরকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানো নোটিশের জবাব অভিভাবকদের সঙ্গে নিয়ে দিতে বলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক টিম বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী মেসগুলোতে তল্লাশী চালিয়ে চার ছাত্রকে গাঁজা সেবনরত অবস্থায় পাওয়া যায়। পরে বৃহস্পতিবার শৃঙ্খলা কমিটির সভায় ওই চারজনকে তিন সেমিস্টারের জন্য সাময়িক বরখাস্ত করা হয়।’ একইসঙ্গে তাদেরকে ১০ হাজার টাকা জরিমানা, অভিভাবকদের জরুরি ভিত্তিতে তলব ও আত্মপক্ষ সমর্থনের জন্য ১০ দিনের সময় দেয়া হয়েছে। তারা সন্তোষজনক জবাব দিলে শাস্তি পুনর্বিবেচনা করা হবে জানান তিনি।

নুরুজ্জামান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়