ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

র‌্যাগিংয়ের অভিযোগে পাবিপ্রবি ছাত্রী সাময়িক বহিষ্কার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ১৮ সেপ্টেম্বর ২০২৩  
র‌্যাগিংয়ের অভিযোগে পাবিপ্রবি ছাত্রী সাময়িক বহিষ্কার

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) র‌্যাগিংয়ের অভিযোগে পরিসংখ্যান বিভাগের ১৪তম ব্যাচের ছাত্রী রুকাইয়া ইসলামকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে তাকে সাময়িক বহিস্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিন সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন চৌধুরীর পাঠানো এ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, সোমবার বিকেলে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের সভাপত্বিতে তার কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস. এম. মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক  ড. কে. এম. সালাহ উদ্দীনসহ ছাত্র উপদেষ্টা, সহকারী ছাত্র উপদেষ্টাবৃন্দ, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টরবৃন্দ ও সকল বিভাগের সভাপতি উপস্থিত ছিলেন।

সভায় পাবিপ্রবির  ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীর লিখিত অভিযোগের ভিত্তিতে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী রুকাইয়াকে সাময়িক বহিস্কার করা হয়। একইসঙ্গে পুরো ঘটনা খতিয়ে দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. নাজমুল হোসেন বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর লিখিত অভিযোগের পরপরই এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রাথমিকভাবে একজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আমাদের বিশ্ববিদ্যালয়ের আন্টি র‌্যাগিং কমিটি রয়েছে। তাদেরকে ঘটনা তদন্ত করে ৫ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী অন্যান্যদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা হবে।

উল্লেখ্য, শনিবার (১৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী রব্বেজ টাওয়ারে ছাত্রীনিবাসে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শিমু রানী তালুকদারকে র‌্যাগিং করা হয়। রাত ৮টার দিকে ওই শিক্ষার্থীকে নিজেদের রুমে ডেকে নেন পরিসংখ্যান বিভাগের রুকাইয়া খাতুনসহ ছাত্রীনিবাসের কয়েকজন জ্যেষ্ঠ শিক্ষার্থী।

তাকে মেসের ছাদে ডেকে নিয়ে ম্যানার শেখানোর নামে রাত ১১টা পর্যন্ত হেনস্তা করা হয়। পরে ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত পাবনা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরে চিকিৎসা শেষে তাকে রাতেই পুনরায় ছাত্রীনিবাসে নেয়া হয়।

শাহীন/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়