ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

জবিতে বাস কমিটি বন্ধের নির্দেশনা

জবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২৩  
জবিতে বাস কমিটি বন্ধের নির্দেশনা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র-ছাত্রী বহনকারী বাসে কোনো শৃঙ্খলা কমিটি না রাখার নির্দেশনা দেয়া হয়েছে। একই সঙ্গে বই, খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোনো আসন দখল করা যাবে না এবং সিনিয়র-জুনিয়র হিসেবে বসা বা দাঁড়ানোর কোনো নিয়মও থাকবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৮ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড.সিদ্ধার্থ ভৌমিক এসব তথ্য নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তার স্বাক্ষরিত একটি অফিস আদেশও জারি করা হয়েছে বলে জানান তিনি।

ড. সিদ্ধার্থ ভৌমিক জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী নিজস্ব সিলভার (রূপালী) রংয়ের সকল এক তলা বাসের প্রথম থেকে পঞ্চম সারি পর্যন্ত সকল আসন ছাত্রীদের জন্য বরাদ্দ থাকবে ও অন্যান্য সকল আসন ছাত্রদের জন্য বরাদ্দ থাকবে। বিআরটিসি হতে ভাড়ায় চালিত লাল রংয়ের দ্বিতল বাসের নিচের তলায় ছাত্রীরা অবস্থান করবে এবং উপরের তলায় ছাত্ররা অবস্থান করবে।

তিনি আরও জানান, বাসে বই, খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোনো আসন দখল করা যাবে না। আগে আসলে আগে বসা সাপেক্ষে শিক্ষার্থীরা সিটে বসবে।কোনো সিনিয়র-জুনিয়র হিসাবে বসা বা দাঁড়ানো যাবে না এবং বাসে কোনো প্রকার কমিটি গঠন করা যাবে না।

মেহেদী হাসান/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ