ঢাকা     রোববার   ১০ ডিসেম্বর ২০২৩ ||  অগ্রহায়ণ ২৫ ১৪৩০

কুবিতে ‘শেখ হাসিনা ম্যুরাল’ উদ্বোধন

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৩, ২৮ সেপ্টেম্বর ২০২৩  
কুবিতে ‘শেখ হাসিনা ম্যুরাল’ উদ্বোধন

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শেখ হাসিনা হলে শেখ হাসিনার একটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পায়রা উড়িয়ে ম্যুরালটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে একই দিনে উদ্বোধন করা হয় শেখ হাসিনা হলের নামফলক এবং কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ মো. সাহেদুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহুরা মীম।

উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন বলেন, ‘প্রথমেই আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা ও ওনার দীর্ঘায়ু কামনা করছি। এই হলের নামকরণ আমাদের প্রধানমন্ত্রীর নামে হওয়াতে হলের প্রতি একটা আলাদা টান আছে। আমি আসার পর যখন দেখি এই হলের কাজ ধীর গতিতে চলছিল তখন আমি নিজে হল পরিদর্শন করেছি অসম্পন্ন কাজ সম্পন্ন করার জন্য এবং সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করার জন্য।’

শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ মো. সাহেদুর রহমান বলেন, ‘আমি যখন বিশ্ববিদ্যালয়ে যোগদান করি তখন কুবিতে একটি মাত্র ছাত্রী হল ছিল যা সকল ছাত্রীর জন্য সংকুলান ছিল না। প্রাধ্যক্ষ হিসেবে হলে যোগদানের পর দেখতে পাই ফাঁকা রুম ব্যতীত কিছুই নেই। ধীরে ধীরে উপাচার্য স্যারের তত্ত্বাবধানে আসবাবপত্র, ডাইনিং চালু তথা গ্যাস সংযোগ সহ দ্রুতগতির ইন্টারনেট সুবিধা প্রদান করা হয়েছে। এমনকি হলের সৌন্দর্য বর্ধনে হলের ফিল্ডে উপাচার্য স্যারের উদ্যোগে ফুলের বাগানও করে দেওয়া হয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হলের বিভিন্ন স্থানে বিনেরও ব্যবস্থা করা হয়েছে। আমাদের আরও পরিকল্পনা আছে এবং সে অনু্যায়ী কাজও অব্যহত আছে। আশা করি খুব শিগগির শেখ হাসিনা হল একটি রোল মডেল হয়ে উঠবে।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, সহকারী প্রক্টর হাসেনা বেগম, ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক  ড. মোহা. হাবিবুর রহমান, আইকিউএসির পরিচালক ড. মো. রশিদুল ইসলাম শেখ, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাকির হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সভাপতি মো. মিজানুর রহমান, তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের সভাপতি দিপক চন্দ্র মজুমদার ও সাধারণ সম্পাদক মো. মহসিন সহ আরও অনেকে।

এমদাদুল হক/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়