ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বিজয় দিবস উপলক্ষে হাবিপ্রবিতে হতে যাচ্ছে সাংস্কৃতিক উৎসব 

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ৩০ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:১৮, ৩০ নভেম্বর ২০২৩
বিজয় দিবস উপলক্ষে হাবিপ্রবিতে হতে যাচ্ছে সাংস্কৃতিক উৎসব 

বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী বর্ণিল কর্মসূচির অংশ হিসেবে সপ্তাহব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উৎসব-২০২৩ কর্মসূচি হাতে নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন। বুধবার (২৯ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শিক্ষার্থীদের অবগতি ও অংশগ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, স্বাধীনতার বিজয় দিবস উৎসবকে স্মরণীয় করে রাখতে হাবিপ্রবি মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে আগামী ৫ ডিসেম্বর বেলা ৩টায় টিএসসি মুক্তমঞ্চে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে সপ্তাহব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উৎসব-২০২৩ এর উদ্বোধন করা হবে। আগামী ১১ ডিসেম্বর চূড়ান্ত পর্ব আয়োজন শেষে বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হবে।

সপ্তাহব্যাপী প্রতিযোগিতা উৎসবে থাকবে- কবিতা আবৃতি, শ্রুতি নাটক, রবীন্দ্র সঙ্গীত, নজরুল গীতি, দেশাত্মবোধক গান, লোকগীতি প্রভৃতি। প্রতিযোগিতার ইভেন্টভিত্তিক দিনক্ষণ ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ থেকে নিজ দায়িত্বে শিক্ষার্থীদের জেনে নিতে হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে নির্ধারিত খাতায় (অফিস চলাকালীন) অথবা সংশ্লিষ্ট লিঙ্কে আগামী ৪ ডিসেম্বরের মধ্যে রেজিস্ট্রেশন করার আহবান করা হয়েছে।

এ বিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড.মোঃ মাহাবুব হোসেন বলেন, বিজয়ের আনন্দ আমাদের সবার। মহান বিজয় দিবসের এই আনন্দকে উপভোগ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন হাতে নিয়েছে নানা কর্মসূচি। তারই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন হাতে নিয়েছে  সপ্তাহব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উৎসব। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তাদের সৃজনশীল বুদ্ধিমত্তার প্রয়োগ ঘটাতে পারবে।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়