ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

রাবিতে ছাত্রদলের দেওয়াল লিখন মুছে দিলো ছাত্রলীগ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ৩ ডিসেম্বর ২০২৩  
রাবিতে ছাত্রদলের দেওয়াল লিখন মুছে দিলো ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন স্থানে প্রচারণামূলক দেওয়াল লিখন কর্মসূচি পালন করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। অপরদিকে তাদের দেওয়াল লিখন মুছে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী এ কর্মসূচি পালন করেন। এর ৫ ঘণ্টা পর রাত সাড়ে ১১টার দিকে এসব দেওয়াল লিখন মুছে দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিএনপির ডাকা হরতাল ও অবরোধ কর্মসূচির সমর্থনে রাবিসহ শহরের বিভিন্ন স্থানে দেওয়াল লিখন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাসে, মেইন গেইটের পাশে, বাইরের দেওয়ালে ও কয়েকটি একাডেমিক ভবনের দেওয়ালে তাদের প্রচারণামূলক লেখা দেখা যায়।

শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহাম্মেদ রাহীর নির্দেশে তারেক রহমানের পক্ষে এসব প্রচারণা চালান তারা। তাদের প্রচারণায় লেখা ছিলো, 'আপনি যাত্রী না হলে যাত্রীবিহীন পরিবহণ চলবে না। আপনি ক্রেতা না হলে দোকান পাট খুলবে না। আওয়াজ তুলুন, এবার আর ছাড় নাই। ভোটের অধিকার ফেরত চাই।' পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লাহ হিল গালিবের নেতৃত্বে এসব লেখা মুছে ফেলা হয়।

দেওয়াল লিখন মুছে ফেলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ হিল গালিব বলেন, 'ক্যাম্পাস সুরক্ষিত রাখতে পাহারাদার হিসেবে কাজ করবে ছাত্রলীগ। দেওয়াল লিখনের নামে তারা অপপ্রচার চালাচ্ছে। এজন্য আমরা তাদের অপপ্রচার মুছে দিয়েছি।'

দেওয়াল লিখন যে কেউ লিখতে পারে এটা মুছে ফেলা হলো কেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'ছাত্রদল একটা সন্ত্রাসী সংগঠন। তারা জ্বালাও, পোড়াও অত্যাচারে বিশ্বাসী। সম্প্রতি কাজলা গেইটে ট্রাকে আগুনের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার প্রধান আসমির লেখা ক্যাম্পাসে থাকতে পারে না। আমরা এই ক্যাম্পাসে কোনো সন্ত্রাসী বাহিনীর চিহ্ন রাখবো না। তাই এসব লেখা মুছে দিয়েছি।'

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়