ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

ফাটল ধরা আবাসিক হল পরিদর্শন কুবি উপাচার্যের

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ৩ ডিসেম্বর ২০২৩  
ফাটল ধরা আবাসিক হল পরিদর্শন কুবি উপাচার্যের

ভূমিকম্প পরবর্তী অবস্থা পর্যবেক্ষণে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও অন্যান্য প্রকৌশলীদের সঙ্গে নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তিনটি হল পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন। রোববার (৩ ডিসেম্বর) সকালে পরিদর্শন চলাকালে উপাচার্যের সঙ্গে সংশ্লিষ্ট হলে প্রধ্যক্ষগণও উপস্থিত ছিলেন।

এগুলো হলো- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, কাজী নজরুল ইসলাম হল এবং নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল। গতকাল শনিবার (২ ডিসেম্বর) সারাদেশে অনুভূত তীব্র ভূমিকম্পে এ হলগুলো ক্ষতিগ্রস্থ হয় বলে জানা গেছে।

তবে প্রাথমিক পর্যবেক্ষণে কয়েকটি দেয়ালে সামান্য ক্ষয়ক্ষতি ছাড়া ভবনগুলোর কোনো কাঠামোগত ক্ষতি হয়নি বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলীরা।

পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, 'শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তার কথা বিবেচনা করে প্রকৌশলীদের প্রাথমিক মতামত দিয়েছেন। এর প্রেক্ষিতে বাহিরের অভিজ্ঞ প্রকৌশলীদের সমন্বয়ে অতিদ্রুত একটি তদন্ত কমিটি গঠন করে ভবনগুলোর অবস্থা যাচাই করা হবে।'

তিনি বলেন, 'আমি এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসকসহ সরকারি প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেছি। এই বিষয়ে প্রশাসনের কাছ থেকে সর্বোচ্চ সহায়তার আশ্বাস পেয়েছি।'

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়